দৈনিক খবররাজনীতি

শৃঙ্খলার সংকট হলেই যানজট হবে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদযাত্রায় শৃঙ্খলার সংকট হলেই যানজট হবে। এ জন্য সবাইকে সচেতন ও সতর্ক থাকতে হবে। আজ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ময়মনসিংহের কেওয়াটখালি সেতু নির্মাণ প্রকল্পের পরামর্শক সেবা সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ঈদে সড়ক-মহাসড়ক যানজটমুক্ত রাখা একটি চ্যালেঞ্জ। রাস্তা এখন সমতল থেকে সীমান্ত পর্যন্ত ছড়িয়েছে। এত রোড নেটওয়ার্ক, এখানে আমাদের দেশে কখনও এত বিস্তৃত হয়নি। আমাদের অনেক কাজ নির্ধারিত সময়ের আগে হয়ে গেছে। কাঁচপুর সেকেন্ড ব্রিজ, মেঘনা ও গোমতি ব্রিজ নির্ধারিত সময়ের আগেই হয়েছে। বাংলাদেশের প্রকল্প থেকে ১১০০ কোটি টাকা সাশ্রয় হয়েছে। সেনাবাহিনীর আরও কয়েকটি প্রকল্পের কাজ নির্ধারিত সময়ের আগে হয়েছে।

তিনি বলেন, অনেক রোড ও ব্রিজ হয়েছে। আমরা একদিনে ১০০ রাস্তাও উদ্বোধন করেছি। রাস্তার কোনো সংকট নেই, রাস্তা যানজটের কারণ হবে না। যানজটের কারণ হবে ডিসিপ্লিন। একটু জটলা দেখলে রং সাইডে গেলে যানজট হবে। সেতুমন্ত্রী বলেন, উত্তরবঙ্গের রাস্তাগুলোর নির্মাণ কাজ প্রসঙ্গে আমি সচিব সাহেবকে বলেছি, রাস্তার কাজের জন্য বঙ্গবন্ধু সেতু এরিয়াতে দুর্ভোগ হবে। তাই ঈদের আগে পরে সেখানে কাজ বন্ধ রাখতে বলেছি। তবে ঈদযাত্রা আমাদের জন্য চ্যালেঞ্জ। এটি সবাই মিলে যৌথভাবে সমাধান করতে পারব।

এসময় সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী নভেম্বরে রাজধানীর মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের কাজ শেষ হবে। তিনি বলেন, আপনারা শুনেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থসচিব ফাতিমা ইয়াসমিন ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদারের উপস্থিতিতে পদ্মা সেতু থেকে ৩১৬ কোটি টাকা আমরা রিটার্ন দিয়েছি। যেটা বাংলাদেশে বিরল ব্যাপার। আমরা এই প্রথম রিটার্ন দিয়েছি, জুন মাসে আমরা দ্বিতীয় কিস্তিও সমপরিমাণ অর্থ দেবো। সেভাবে প্রধানমন্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছি।

Related Articles

Back to top button