দৈনিক খবর

শাস্তি পেলেন সাকিব-বিজয়-সোহান

চলতি বিপিএলে গতকাল ১০ জানুয়ারি রংপুর রাইডার্স ও ফরচুন বরিশালের ম্যাচে ব্যাটারের স্ট্রাইক বদল নিয়ে যে বিতর্ক হয়েছে তাতে শাস্তি পেতে হচ্ছে সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান ও এনামুল বিজয়কে। তিনজনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ করে জরিমানা করেছে ম্যাচ রেফারি আখতার আহমেদ। নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় আলাদা করে শুনানির প্রয়োজন হয়নি।

এদিন ম্যাচে ৬ উইকেটে জয় পায় সাকিবের দল ফরচুন বরিশাল। ১৫৯ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে বরিশাল জন্ম দেয় সেই ঘটনার। দুই উদ্বোধনী ব্যাটার চতুরঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়কে নিয়ে ঝামেলার শুরু। দুজনের কে স্ট্রাইক নিচ্ছেন এ নিয়ে উত্তেজনা তৈরি হয়, মাঠে নেমে পড়েন খোদ সাকিব।

রংপুরের হয়ে বল করতে প্রস্তুতি নিচ্ছিলেন বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। যে কারণে স্ট্রাইক নিতে যান বাঁহাতি ডি সিলভা। এবার সিলভাকে দেখে রংপুর বোলার বদলাতে চায়। রাকিবুলের জায়গায় বল তুলে দেওয়া হয় অফ স্পিনার শেখ মেহেদী হাসানের হাতে। মেহেদীকে বল হাতে দেখে এবার স্ট্রাইকে যেতে চান বিজয়।

আর এ ঝামেলাতেই ম্যাচ শুরু হতে দেরি হয়ে যায়। খালি পায়েই মাঠেই ঢুকে পড়েন ফরচুন দলপতি সাকিব। নিয়ম অনুসারে বোলার ঠিক হওয়ার পরই কোন ব্যাটার স্ট্রাইক নিবেন তা ঠিক হয়। রংপুর অধিনায়ক সোহান ও ফরচুন বরিশাল অধিনায়ক সাকিবের পাল্টাপাল্টি আচরণে খেলা বন্ধ ছিল পাঁচ মিনিটের মতো।

মাঠের আম্পায়ারের দেওয়া রিপোর্টের ভিত্তিতেই তিনজনকে শাস্তি দেয় ম্যাচ রেফারি। বিজয় অবশ্য মেজাজ হারিয়েছেন নিজের আউট নিয়েও। ইনিংসের চতুর্থ ওভারে বিতর্কিত এলবিডব্লিউতে ফিরতে হয় তাকে (১১ বলে ১৫)। ডিআরএস না থাকায় যে বিভ্রান্তি তৈরি হছে তার শিকার হয়েছেন এই কিপার-ব্যাটার।

Related Articles

Back to top button