দৈনিক খবরসারাদেশ

রাজধানীর গাউছিয়া মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা

রাজধানীর গাউছিয়া মার্কেটকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) মার্কেটটি পরিদর্শন শেষে এ কথা জানায়, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, এনএসআই এবং ডিজিএফআই।

এরআগে সকাল সাড়ে ১০টা থেকে রাজধানী সুপার মার্কেট, গাউছিয়া, মৌচাক মার্কেটসহ ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোয় জরিপ শুরু করে ফায়ার সার্ভিস, এনএসআই ও ডিজিএফআই। শুরুতেই গাউছিয়া মার্কেটের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন তারা। পরে ঝুঁকিপূর্ণ মার্কেটগুলোয় বিএমডিসি কোড অনুযায়ী প্রবেশ বা বের হওয়া এবং অগ্নি নির্বাপণে যে ব্যবস্থা থাকার কথা তা আছে কি না খতিয়ে দেখা হয়।মার্কেটের মালিকপক্ষকে নিয়েই এ জরিপ পরিচালনা করা হয়।

এসময় ফায়ার সার্ভিস উপ সহকারী পরিচালক বজলুর রশিদ জানান, আগুনের ঝুঁকিতে রয়েছে গাউছিয়া মার্কেট। সিঁড়িতে দোকান থাকার পাশাপাশি করিডোরগুলোও উন্মুক্ত না। এছাড়াও পর্যাপ্ত পানির ব্যবস্থা না থাকাসহ রয়েছে বেশ কিছু ত্রুটি। পরে সব ধরনের ত্রুটি দ্রুত সারিয়ে তোলার আশ্বাস দেন দোকান মালিক সমিতি। প্রথম দিন বেলা আড়াইটা পর্যন্ত চলবে এ কার্যক্রম।

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৬টা ১০ মিনিটে বঙ্গবাজারে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছান তারা। পরে প্রায় সাড়ে ছয় ঘণ্টা পর ফায়ার সার্ভিসের ৪৮টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে চার হাজারের বেশি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

Related Articles

Back to top button