জাতীয়দৈনিক খবর

রমনায় তিন স্তরের নিরাপত্তা, ব্যাগ নিয়ে প্রবেশ করা যাবে না

এবার বাংলা নববর্ষ-১৪৩০ বরণ উপলক্ষে রমনার বটমূলে ব্যাগ নিয়ে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন: সব অনুষ্ঠান শেষ করে বিকেল চারটার মধ্যে রমনা ছাড়তে হবে। এছাড়া পয়লা বৈশাখে কোন জঙ্গি হামলার হুমকি নেই।

আজ বৃহস্পতিবার ১৩ এপ্রিল দুপুরে বাংলা নববর্ষ ১৪৩০ বরণ উপলক্ষে রমনা বটমূলে নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিন স্তরের নিরাপত্তার কথা উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, রমনা কেন্দ্রিক মোট নয়টি গেট থাকবে। এরমধ্যে চারটি গেট দিয়ে প্রবেশ করা যাবে, বাকি তিনটি গেট দিয়ে প্রবেশ-বাহির হওয়া যাবে। সবগুলো গেটে পুলিশ, আর্চওয়ে, মেটাল ডিটেকটর থাকবে। সবাইকে তল্লাশি করে রমনায় প্রবেশ করানো হবে।

খন্দকার গোলাম ফারুক বলেন, পহেলা বৈশাখে অনেক সময় দেখা যায় উঠতি বয়সী ছেলেরা ভুভুজেলাসহ বিভিন্ন উচ্চ শব্দ করে নগরবাসীর জন্য দুর্ভোগ সৃষ্টি করে। এ ধরনের শব্দ না করার জন্য সবাইকে অনুরোধ করছি। ব্যাগ নিয়ে কেউ রমনা পার্কে প্রবেশ করতে পারবেন না। সবাইকে চেক-ইন করা হবে, তাই বাড়তি কোনো কিছু নিয়ে রমনায় আসবেন না।

এদিকে রমনায় লোক সমাগম বেশি হলে বেরিকেড দিয়ে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে। রমনা পার্ক সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা থাকবে। ৪টার পর থেকে সব অনুষ্ঠান শেষ করে রমনাস্থল ত্যাগ করতে হবে। চারটার পর আর কাউকে রমনায় প্রবেশ করতে দেওয়া হবে না।

Related Articles

Back to top button