দৈনিক খবর

যদি ভারতীয় ডাক্তারেরা এই ধরনের প্রতারণা করতে পারে, তাহলে বাংলাদেশিরা সেখানে কতটা প্রতারিত হচ্ছে: সাংবাদিক আনিস

সাম্প্রতিক সময়ে তসলিমা নাসরিনের একটি পোস্ট ঘিরে আলোচনা সমালোচনা শুরু হয়েছে। তবে বেশিরভাগ সমালোচক তার বিপক্ষে কথা বলেছেন এবং সেই সাথে সমালোচনা করেছেন। যাদের মধ্যে একজন হলেন সাংবাদিক ও লেখক আনিস আলমগীর। তিনি তসলিমা নাসরিনের সমালোচনা খুব কমই করেছেন। তিনি এ বিষয় নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছেন। তার সেই পোস্টটি পাঠকদের জন্য হুবুহু তুলে ধরা হলো-

কিছু কারণে সাম্প্রতিককালে তসলিমা নাসরিন আমার অপছন্দের লিস্টে আছেন। কিন্তু সামান্য পায়ের ব্যথার চিকিৎসা করতে গিয়ে ভারতে তিনি যে প্রতারণার শিকার হয়েছেন তাতে আমি খুব ব্যথিত হয়েছি।
তার মত একজন স্বনামধন্য লেখিকা, যিনি আবার নিজেও ডাক্তার, তার সঙ্গে যদি ভারতীয় ডাক্তার এবং হাসপাতাল এই ধরনের প্রতারণা করতে পারে কতশত বাংলাদেশির সঙ্গে চিকিৎসার নামে প্রতারণা করছে তা ভাবতে পারছি না!
আমাদের বড়ই দুর্ভাগ্য। দেশে ভালো চিকিৎসা নেই, ভিআইপিরা রাষ্ট্রীয় টাকায় বিদেশে চিকিৎসা নিচ্ছেন। ধনীরা যাচ্ছেন আমেরিকা, ইউরোপ, সিঙ্গাপুর। মধ্যবিত্ত ভারতে কিংবা দেশের বড় হাসপাতলে চিকিৎসা করতে গিয়ে শেষ হয়ে যাচ্ছেন।
তসলিমা নাসরিনের স্ট্যাটাসটি নিচে হুবহু শেয়ার করছি, বুঝতে পারবেন কতটা অন্যায় তার সাথে করা হয়েছে।

(আমি নিজেকে ধিক্কার দিচ্ছি। আমার এতদিনের চিকিৎসা জ্ঞানকে ধিক্কার দিচ্ছি। হাসপাতালে আমাকে মিথ্যা বলা হয়েছিল যে আমার নিতম্বের হাড় ভেঙে গেছে। আমার জীবনে জয়েন্টে ব্যথা বা জয়েন্টের কোনো রোগ ছিল না। আমাকে মিথ্যা বলা হয়েছিল, ফিমার ফ্র্যাকচারের ট্রিট্মেন্টের নামে আমার হিপ জয়েন্ট কেটে, ফিমার কেটে ফেলে দিয়ে আমাকে সারাজীবনের জন্য পঙ্গু বানিয়ে দেওয়া হয়েছে।
ধিক্কার দিচ্ছি নিজেকে কেন আমি ক্রিমিনাল টিমের ফাঁদে পড়লাম। আজ আমার এক্সরে রিপোর্ট দেখলাম। সেদিন আমার কোনো ফ্র্যাকচার নজরে আসেনি। কোন ব্যথা ছিল না, কারন সেই সময় আমার হিপ জয়েন্টে কোন ফোলাভাব ছিল না, কারন সেখানে কোন ফ্র্যাকচার ছিল না।

আমাকে একজন বাংলাদেশী মুসলিম রোগী হিসেবে দেখা হয়েছে। যার কাছ থেকে অনেক টাকা নিয়ে অপারেশন করা হবে। সেই নিরাপরাধ রোগী দেশে ফিরে যাবে, এবং ভেবে সুখ পাবে যে তার চিকিৎসা হয়েছে।–তসলিমা নাসরিন)

উল্লেখ্য, তসলিমা নাসরিন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়ে সেখানে লিখেছেন যে, তাকে চিকিৎসকেরা টাকা নেওয়ার জন্য ভুল চিকিৎসা করেছেন। তিনি সেই চিকিৎসকদের অসৎ ডাক্তার বলে আখ্যায়িত করেছেন। সেই সাথে তিনি নিজের বোকামির সমালোচনাও করেছেন।

Related Articles

Back to top button