Sportsদৈনিক খবর

মেসি মেসি ধুয়ো ধ্বনি শোনার পর নিজের পুরুষাঙ্গ ধরে অশ্লীল অঙ্গভঙ্গি রোনালদোর (ভিডিওসহ)

সম্প্রতি রোনালদোর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আকারে ভাইরাল হয়েছে। যে ভিডিওতে রোনালদোকে অশ্লীল অঙ্গভঙ্গি করতে দেখা গিয়েছে। এই নিয়ে অনেক বিতর্কের মুখে পড়েছেন এই ফুটবল তারকা।

বিশ্বকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আর্জেন্টিনা গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের অশ্লীল অঙ্গভঙ্গি এখনো কাটেনি। সারা বিশ্বে তীব্র সমালোচনার শিকার তিনি। এবার আরও অশ্লীল অঙ্গভঙ্গি করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সে কারণে সৌদি আরব জুড়ে ব্যাপক দাবি উঠেছে, পর্তুগিজ ফুটবলারকে দেশ থেকে বের করে দেওয়ার।

মঙ্গলবার আল হিলালের বিপক্ষে খেলতে যায় রোনালদোর ক্লাব আল নাসর। তার ক্লাব ম্যাচ হেরেছে ২-০ গোলে। একই সঙ্গে রোনালদো নিজেও ভালো খেলতে পারেননি। শুধু তাই নয়, পেছন পেছন ঘটনার জন্ম দিয়ে বিতর্কের জন্ম দিয়েছে। মাথা দিয়ে গোল করতে না পেরে প্রতিপক্ষের ফুটবলারকে গলা টিপে ধরে লাল কার্ড দেখতে বসেন। ম্যাচ শেষে সাইডলাইনে সাজানো পানির বোতলে লাথি মারেন তিনি।

এই যাত্রায় বেঁচে গেলেও মাঠ ছাড়ার সময় দর্শকদের কাছ থেকে ‘মেসি মেসি’ আওয়াজ শুনে নিজের পুরুষাঙ্গ চেপে ধরে যে অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন, তা ঘটনাকে অনেক দূর এগিয়ে দিতে পারে। সৌদি আরবের বেশিরভাগ মানুষই এখন মনে করছেন, এই ঘটনায় রোনালদোকে তাদের দেশ ছাড়তে হতে পারে।

তবে তার পাশে দাঁড়িয়েছে রোনালদোর ক্লাব আল নাসর। কেন রোনালদো এই অঙ্গভঙ্গি করেছিলেন তা ব্যাখ্যা করেছেন তারা। তাদের দাবি, রোনালদোর কুঁচকিতে চোট রয়েছে। বলেই ওই জায়গায় হাত রাখলেন। আল নাসের বলেছেন, “এটা সত্য যে রোনালদোর ইনজুরি আছে। যদি কোনো সমর্থক অন্যথা ভাবতে চান, তারা করতে পারেন।

ম্যাচ শেষে খেলোয়াড়রা ড্রেসিংরুমে ফিরলে গ্যালারিতে উপস্থিত দর্শকরা রোনালদোকে দেখে ‘মেসি, মেসি’ বলে স্লোগান দেন। এ সময় গ্যালারির দিকে না তাকিয়েই অশালীন অঙ্গভঙ্গি করেন রোনালদো।

সৌদি আরবের মতো রক্ষণশীল দেশে রোনালদোর আচরণ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠতে শুরু করেছে। রোনালদোকে দেশ থেকে তাড়িয়ে দেওয়ার দাবি জানিয়েছেন অনেকেই। চলতি বছরের শুরুতে ম্যান ইউ ছেড়ে সৌদি ক্লাব আল নাসরে যোগ দেন সিআর সেভেন।

সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেছেন যে তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটর অফিসে রোনালদোর বিরুদ্ধে অভিযোগ দায়ের করবেন। নাউফ মনে করেন, রোনালদো প্রকাশ্যে সাধারণ মানুষের সঙ্গে অভদ্র আচরণ করেছেন, যা বড় অপরাধ।

নউফ লিখেছেন, ‘আমি রোনালদোর আচরণকে সাধারণ মানুষের সঙ্গে প্রকাশ্যে অশালীনতার অপরাধ হিসেবে দেখছি। এই আচরণের মাধ্যমে তিনি মানুষকে অসম্মান করেছেন। এটি এমন একটি অপরাধ যেখানে আইন প্রয়োগকারীরা একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। যদি কোনো বিদেশি নাগরিক তা করে থাকেন, তাহলে তাকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।

আল-হিলালের বিপক্ষে ম্যাচের পর রোনালদোর দুর্ব্যবহার অনেক আগে থেকেই সৌদি টেলিভিশনের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়া অনুষ্ঠান অ্যাকশন ইয়া দাওরিতে দেখানো হয়েছে। তবে আল-নাসর কর্তৃপক্ষ অ্যাকশন ইয়া দাওরি সাংবাদিককে রোনালদোর আচরণের ব্যাখ্যাও দিয়েছে। ক্লাবের তরফে বলা হয়েছে, ‘রোনালদোর বিরুদ্ধে অভিযোগ সত্য নয়। তিনি যা করেছেন তা কোনোভাবেই ইচ্ছাকৃত নয়।

তবে আল-নাসরের এই ব্যাখ্যা মানছেন না সৌদি আরবের অন্যতম শীর্ষ ক্রীড়া সাংবাদিক ওসমান আবু বকর। তিনি বলেছেন, ‘রোনালদো যে অপরাধ করেছেন তা জনসাধারণের অসম্মান করার অপরাধ। এটা অনৈতিক এবং অভদ্র আচরণ। সৌদি ফুটবল ফেডারেশনের উচিত রোনালদোর চুক্তি বাতিলের ব্যবস্থা নেওয়া।

মজার ব্যাপার হলো, আল-হিলাল ক্লাবের বিপক্ষে ম্যাচে বিতর্কের জন্ম দেন রোনালদো। আল-হিলাল আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসিকে মোটা অঙ্কের প্রস্তাব দিয়েছেন বলে গুঞ্জন রয়েছে।

يرددون ميسي ويسوي قدامهم هالحركة؟

ننتظر لجنة الانضباط واتحدى لو سوتله شيء pic.twitter.com/NjbcaKYIkd

— تارقو (@wtrx5) April 18, 2023

Related Articles

Back to top button