Countrywideদৈনিক খবর

মৃত্যুর আগে ইভিএম নিয়ে কি বলেছিলেন ডা. জাফরুল্লাহ, ভিডিও সাড়া ফেলল অনলাইনে (ভিডিওসহ)

গতকাল মঙ্গলবার (১১ এপ্রিল) রাত প্রায় ১১টার দিকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী (৮২)। তার মৃত্যুতে যেন মুহূর্তই গোটা দেশজুড়ে নেমে আসে শোকের কালো ছায়া।

এদিকে সংবাদ মাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রধান চিকিৎসক ব্রিগ্রেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. মামুন মোস্তাফী।

তিনি বলেন, ‘অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে জানাচ্ছি যে, আমাদের প্রিয় ভাই (ড. জাফরুল্লাহ চৌধুরী) আর আমাদের মাঝে নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। আপনাদের সবার কাছে আমার অনুরোধ আপনারা সবাই তার জন্য আন্তরিকভাবে দোয়া করবেন। আল্লাহ তাকে জান্নাত দান করুন।

ভাসানী আনুসারী পরিষদের চেয়ারম্যান শেখ রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, তিনি ১১টা ১৫ মিনিটে চলে যান।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক এবিএম আবদুল্লাহ বলেন, গণস্বাস্থ্য কেন্দ্র থেকে তিনি মারা গেছেন বলে খবর পেয়েছি। যদিও আনুষ্ঠানিকভাবে এখনো ঘোষণা করা হয়নি। তার দুটি কিডনিই নষ্ট হয়ে গেছে। এই অবস্থা থেকে ফিরে আসা তার পক্ষে কঠিন ছিল।

তিনি বলেন, “আমিও আজ বিকেলে তাকে দেখতে এসেছি। তখন অবস্থা খুবই খারাপ বলে মনে হয়েছিল। তার মৃত্যু আমাদের স্বাস্থ্য খাতে একটা শূন্যতা তৈরি করবে, যা প্রায় অপূরণীয়।

ডাঃ জাফরুল্লাহ চৌধুরীকে আশঙ্কাজনক অবস্থায় গত বুধবার রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন। গত রোববার তার চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এর প্রধান সমন্বয়ক ছিলেন অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তফী।

জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছিলেন। সম্প্রতি তার বার্ধক্যজনিত জটিলতা বেড়েছে। সোমবার তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

এদিকে মৃত্যুর আগে ইভিএম নিয়ে বেশকিছু কথা বলেছিলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। যে ভিডিওটি এখন বেশ ভাইরাল। পাঠকদের উদ্দেশ্যে ভিডিওটি নিচে দেয়া হলো-

Related Articles

Back to top button