economyদৈনিক খবর

বিশ্বব্যাংক থেকে বড় ধরনের সুখবর পেলো বাংলাদেশ, পেতে যাচ্ছে মোটা অংকের টাকা

বিশ্ব ব্যাংক থেকে আবারো বড় ধরনের সুখবর পেতে যাচ্ছে বাংলাদেশ। জানা গেছে বাজেট সহায়তা হিসেবে বিশ্বব্যাংক থেকে প্রায় ৬ হাজার কোটি টাকা পেতে যাচ্ছে বাংলাদেশ। জুন মাসের মধ্যে এই পরিমাণ পাওয়া যাবে। আর এর মাধ্যমে দেশের অর্থনীতির চালিকা শক্তি বৃদ্ধি পাবে কিছুটা।

সোমবার (১০ এপ্রিল) যুক্তরাষ্ট্র সফরে থাকা কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদার এ তথ্য জানান। ওয়াশিংটন ডিসিতে বিশ্বব্যাংকের সদর দফতরে বসন্ত বৈঠকে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি।

বৈঠকের প্রথম দিনে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্বব্যাংকের সঙ্গে বৈঠকে অর্থনীতির বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর।

আব্দুর রউফ তালুকদার বলেন, আমরা ৫০০ মিলিয়ন ডলার নিয়ে কাজ করছি। যা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। আমরা সে বিষয়ে কথা বলব। একবার এটি হয়ে গেলে আমরা 30 জুনের আগে তহবিল পাওয়ার আশা করি।

প্রসঙ্গত, এ নিয়ে বেশ উচ্ছাসিত অর্থনীতিবিদরা। এ নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের গভর্নর বলেন, বাংলাদেশের ভোক্তারা শিগগিরই বিশ্বজুড়ে পণ্যের দাম কমার সুফল পাবেন বলে আশাবাদ ব্যক্ত করে বলেন, কিছুটা সময় লাগবে। রুপি এবং ডলার স্থিতিশীল হলে গ্রাহকরা লাভবান হবে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Back to top button