দৈনিক খবরবিনোদন

বিশ্বচ্যাম্পিয়ন মেসিকে টপকে শীর্ষ প্রভাবশালী শাহরুখ

তিনি বলিউড বাদশা শাহরুখ খান। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে অসংখ্য দর্শকপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন। ক্যারিয়ারে খুব খারাপ কাটিয়ে চলতি বছরে প্রেক্ষাগৃহে ফিরেন এই নায়ক। ‘পাঠান’ সিনেমার মাধ্যমে তার রাজকীয় প্রত্যাবর্তন ঘটেছে। যেমন বক্স অফিস কাঁপিয়েছেন, তেমনি দর্শকদের মুঠো মুঠো ভালোবাসা কুড়িয়েছেন তিনি।

এবার টাইম ম্যাগাজিনের জরিপে ‘টাইম১০০’-এর তালিকায় বিশ্বের সবচেয়ে প্রভাবশালী ব্যক্তি নির্বাচিত হলেন শাহরুখ। তা-ও তুমুল জনপ্রিয় ফুটবলার লিওনেল মেসি পেছনে ফেলে নিজের জায়গা পেয়েছেন এই গুণী অভিনেতা।

এদিকে টাইম ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে, টাইম ম্যাগাজিনের জরিপে বিশ্বের সবচেয়ে প্রভাবশালীদের তালিকায় সবার শীর্ষে রয়েছেন শাহরুখ খান। পাঠকের ভোটে এই তালিকা তৈরি করা হয়েছে। এ জরিপে ১.২ মিলিয়ন ভোট কাস্ট হয়েছে। তার মধ্য ৪ শতাংশ ভোট পেয়েছেন শাহরুখ খান।

এ তালিকায় বিশ্বের বিভিন্ন অঙ্গনের ব্যক্তিরা জায়গা পেয়েছেন। তার মধ্যে ১.৮ শতাংশ ভোট পেয়ে পঞ্চম স্থানে রয়েছেন জনপ্রিয় ফুটবলার লিওনেল মেসি। তা ছাড়াও এ তালিকায় রয়েছেন— অ্যাথলেট সেরেনা উইলিয়ামস, অভিনেত্রী মিশেল ইয়ো, প্রিন্স হ্যারি এবং মেগান মার্ক প্রমুখ। তবে এদের সবাইকে টপকে শীর্ষে পৌঁছেছেন শাহরুখ খান।

এদিকে গত ২৫ জানুয়ারি বিশ্বের ৮ হাজার পর্দায় মুক্তি পায় শাহরুখের ‘পাঠান’ সিনেমা। মুক্তির প্রথম দিনেই শত কোটির ক্লাবে পা রাখে এটি। এ সিনেমায় শাহরুখের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। অন্যান্য চরিত্রে অভিনয় করেন— জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা, গৌতম, একতা কৌরকে।

Related Articles

Back to top button