Countrywideদৈনিক খবর

বাবুল বিদেশি নারীর প্রতি এতটাই আসক্ত হয়ে পড়েন, পথের কাঁটা নিজের স্ত্রীর সাথেই করে ফেলেন অবিচার

নিজের স্ত্রীকে নিথর করার দেয় বর্তমানে জেল হাজতে রয়েছেন এসপি বাবুল।  আটক হওয়ার পরে তার বিরুদ্ধে একের পর এক বেরিয়ে আসতে থাকে গুরুতর সব অভিযোগ।  সেই অভিযোগের ভিত্তিতেই এবার সংবাদ প্রকাশ করলেন বাংলাদেশের একজন জনপ্রিয় সংবাদ মাধ্যম।  যে সংবাদটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার সৃষ্টি হয়েছে।

কক্সবাজারে একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থায় কর্মরত এক বিদেশি নারীর সঙ্গে অনৈতিক সম্পর্কে জড়িয়ে পড়েন বাবুল। ওই মহিলার সঙ্গে হোটেলে রাত কাটান তিনি। মিতু বিষয়টি জানার পর তাদের সংসারে তোলপাড় শুরু হয়। স্বামীর অনৈতিক সম্পর্ক মেনে নিতে না পেরে মিতু তিনবার আত্মহ/?ত্যার চেষ্টা করে। প্রতিবার তাকে ফিরিয়ে এনেছে। কিন্তু বাবুল বিদেশী নারীদের প্রতি এতটাই আসক্ত হয়ে পড়ে যে সে তার স্ত্রীকে হ/?ত্যা করার সিদ্ধান্ত নেয়। বাবুল তার বিশ্বস্ত সোর্স মুছাকে মিতুকে অস্ত্র দিয়ে হ/?ত্যা করার নির্দেশ দেয়। বাবুলের নির্দেশে মুছা ও তার সঙ্গীরা রাস্তায় মিতুকে গুলি করে ও কুপিয়ে হ/?ত্যা করে।

সারাদেশে আলোচিত চট্টগ্রামের মাহমুদা খানম মিতু হ/?ত্যার সাত বছর পর এভাবেই বাবুল আক্তারসহ অন্য আসামিদের বিষয়ে সাক্ষ্য দিয়েছেন নিহতের বাবা সাবেক পুলিশ কর্মকর্তা মোশাররফ হোসেন। তার সাক্ষ্যের মাধ্যমে মিতু হ/?ত্যাকাণ্ডে সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ সাত আসামির বিচার শুরু হয়।

রোববার চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিনের আদালতে সাক্ষ্য দেন মোশাররফ। প্রায় দুই ঘণ্টার জবানবন্দিতে তিনি মিতু হ/?ত্যায় বাবুলের জড়িত থাকার বিভিন্ন তথ্য তুলে ধরেন।

তবে সাক্ষ্যগ্রহণের আগে বাবুল আক্তারের আইনজীবী জানান, অভিযোগের বিরুদ্ধে করা রিটটি হাইকোর্টে শুনানির বিচারাধীন রয়েছে। তাই ঈদের পর সাক্ষ্য দিতে অনুরোধ করেন তিনি। রাষ্ট্র এর বিরোধিতা করে। প্রায় ৪৫ মিনিট উভয় পক্ষের শুনানি শেষে আদালত সাক্ষ্য গ্রহণ শুরু করার নির্দেশ দেন। দুপুর ১টার দিকে সাক্ষ্যগ্রহণ শুরু হয়ে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত চলে।

গত ১৩ মার্চ বাবুল আক্তারসহ সাত আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত। ২০২২ সালের ১৩ সেপ্টেম্বর সাত আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে পিবিআই। রাষ্ট্রপক্ষে ছিলেন চট্টগ্রাম মহানগরের পিপি আব্দুর রশিদ। বাবুল আখতারের পক্ষে শুনানি করেন আইনজীবী গোলাম মাওলা মুরাদ।

পিপি আব্দুর রশিদ বলেন, মোশাররফ হোসেন তার স্ত্রী মিতু হ/?ত্যায় বাবুল আক্তার জড়িত থাকার অনেক তথ্য প্রকাশ করেছেন। গতকাল তার সাক্ষ্যগ্রহণ শেষ হয়নি। পরবর্তী শুনানিতে তিনি বাকি বক্তব্য উপস্থাপন করবেন।

বাবুলের আইনজীবী মুরাদ বলেন, পিবিআই চার্জশিটে বিদেশি নারীর সঙ্গে বাবুলের সম্পর্কের যে গল্প পেশ করা হয়েছে, সাক্ষীও একই কাহিনী আদালতে উপস্থাপন করেছেন। তার সাক্ষ্য শেষ হয়নি। সাক্ষ্যগ্রহণ শেষে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।

২০১৬ সালে মিতু হ/?ত্যার পর তার স্বামী সাবেক এসপি বাবুল আক্তার বাদী হয়ে জঙ্গিদের দিকে আঙুল তুলে নগরীর পাঁচলাইশ থানায় একটি হ/?ত্যা মামলা করেন। পরে নানা নাটকীয়তার পর পিবিআই জানায়, খু/?নের সঙ্গে বাদী জড়িত। এরপর বাবুলকে গ্রেফতার করে পিবিআই। বাবুল আক্তার এখন এ মামলার প্রধান আসামি।

মামলার অন্য আসামিরা হলেন- মোতালেব মিয়া ওরফে ওয়াসিম, আনোয়ার হোসেন, এহতেশামুল হক ভোলা, শাহজাহান মিয়া, কামরুল ইসলাম শিকদার মুছা ও খায়রুল ইসলাম। সাক্ষ্য গ্রহণ উপলক্ষে কারাবন্দি বাবুলসহ পাঁচ আসামিকে আদালতে হাজির করা হয়। অপর দুই আসামি কালু পলাতক, মুছা নিখোঁজ। জামিনে থাকা আসামি ভোলাও আদালতে হাজির হন।

২০১৬ সালের ৫ জুন চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে নামাতে যাওয়ার সময় প্রকাশ্যে গুলি করে ও কুপিয়ে হ/?ত্যা করা হয় মিতুকে। এসপি বাবুল কিছুদিন আগে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশে ছিলেন। ঢাকায় কর্মস্থলে যোগদানের পরপরই চট্টগ্রামে এ হ/?ত্যাকাণ্ডের ঘটনা ঘটে। হ/?ত্যার পর মিতুর পরিবার বাবুলের পক্ষে থাকলেও ২০১৭ সালে মোশাররফ বাবুলের জড়িত থাকার সন্দেহ প্রকাশ করেন।

মিতু হ/?ত্যার মামলা বর্তমানে চলমান অবস্থায় রয়েছে। পুলিশের ধারণাা বাবুল একা নয় এ সকল কর্মকান্ডের সাথে জড়িত রয়েছে আরও বড় বড় গডফাদার।  তাদের কেউ খুব দ্রুত শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসতে চান তারা।

Related Articles

Back to top button