দৈনিক খবর

বাবর তো কথাই বলতে পারে না

পাকিস্তানের তিন ফরম্যাটেই অধিনায়কের দায়িত্ব পালন করছেন বাবর আজম। বিভিন্ন সময়ে এই ক্রিকেটারকে নিয়ে তৈরি হয়েছে নানা সমালোচনা। বাবরকে নিয়ে যারা সমালোচনা করেন তাদের মধ্যে অন্যতম সাবেক গতি তারকা শোয়েব আখতার।

পাকিস্তান অধিনায়কের সামর্থ্য নিয়ে শোয়েবের কোনো সন্দেহ না থাকলেও একটা জায়গায় তিনি ঘাটতি দেখছেন। আর সেটা হলো বাবরের যোগাযোগ দক্ষতা।

শোয়েব আখতারের অভিযোগ, বাবর ক্যামেরার সামনে ঠিকঠাক কথাই বলতে পারেন না! বিশ্বের সেরা তারকাদের একজন হয়েও নিজেকে ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে পারেননি।

পাকিস্তানের স্থানীয় একটি টিভি চ্যানেলে সম্প্রতি শোয়েব এসব কথা বলেন। তিনি বলেন, ‘ক্রিকেট খেলা একটা কাজ, আর গণমাধ্যম সামলানো আরেকটা। কথা বলতে না পারলে টিভি পর্দায় আপনি নিজেকে প্রকাশ করতে পারবেন না।

শোয়েবের মতে, বাবর আজম পাকিস্তানের সবচেয়ে বড় ব্র্যান্ড হওয়া উচিত। কিন্তু কেন সে পাকিস্তানের সবচেয়ে বড় ব্র্যান্ড হয়ে ওঠেনি? কারণ সে কথা বলতে পারে না।

টানা দুই বছর ধরে ওয়ানডেতে আইসিসির বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন বাবর। তার ব্যাটে রানের ফোয়ারা ছুটছে। আইসিসির ওয়ানডে র‍্যাংকিংয়ে এক নম্বর ব্যাটসম্যান তিনি। টেস্ট আর টি-টোয়েন্টিতে আছেন তিন নম্বরে।

অনেক সাবেক ক্রিকেটারই তাকে বিরাট কোহলির সঙ্গে তুলনা করেন। তবে কথা বলতে না পারায় বিজ্ঞাপনের বাজারে বাবরসহ আরও কয়েকজনের চাহিদা নেই বলে মত দেন শোয়েব, ‘দলে আর কোনো ক্রিকেটার আছে, যারা ভালো কথা বলতে পারে? কেবল আমি, শাহিদ আফ্রিদি ও ওয়াসিম আকরাম কেন সব বিজ্ঞাপন পাই? কারণ আমরা এটাকে পেশা হিসেবে নিয়েছি।’

Related Articles

Back to top button