দৈনিক খবরসারাদেশ

বঙ্গবাজারে বেড়েই চলছে আগুন, কাঁদছেন ব্যবসায়ীরা

রাজধানীর বঙ্গবাজার মার্কেটের আগুন এখনো নিয়ন্ত্রণে আনতে পারেনি ফায়ার সার্ভিস। এই আগুন ছড়িয়ে পড়ে পাশের চার মার্কেটেও। এখন এনেক্সকো ভবনে আগুন জ্বলছে। ভয়াবহ এই আগুনে ঈদের জন্য আনা শত শত দোকানের মালামাল পুড়ে ছাই হয়েছে। সব হারিয়ে দিশেহারা এখানকার ব্যবসায়ীরা। কোনো ক্রমেই থামছে না তাদের কান্না। মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল ৬টার দিকে ফায়ার সার্ভিস আগুনের খবর পায়। এরপরেই আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের দল। আগুন ছড়িয়ে পড়েছে পাশের ভবনে। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের অন্তত ৫০টি ইউনিট কাজ করছে।

একে একে মার্কেটের দোকান পুড়ে যাওয়ায় কান্নায় ভেঙে পড়েছেন ব্যবসায়ীরা। ঈদকে সামনে রেখে কেউ লাখ লাখ টাকা, কেউবা কোটি টাকা বিনিয়োগ করেছেন। কিন্তু আগুন থেকে কোনো কিছুই উদ্ধার করা যায়নি। কান্নাজড়িত কণ্ঠে ক্ষতিগ্রস্ত এসব ব্যবসায়ীরা বলেন, সব হারিয়ে এখন কী করব বুঝতে পারছি না।

দোকানিদের অভিযোগ, খবর পেয়েও ফায়ার সার্ভিসের কর্মীরা দেরি করে আসায় চারদিকে ছড়িয়ে পড়েছে আগুন। প্রথমে আগুন লাগে গুলিস্তান মার্কেটে। সেখানে থেকে আগুন ছড়িয়ে পড়ে বঙ্গবাজার মার্কেটে। এখন পাশের অন্য ভবনেও ছড়িয়ে পড়েছে। কাপড়ের মার্কেট হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ছে।

এদিকে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজধানীর বঙ্গবাজারে আগুনের ঘটনায় ঢাকায় ফায়ার সার্ভিসের যত ইউনিট আছে সব ইউনিট ঘটনাস্থলের দিকে পাঠানো হচ্ছে। কারণ, সময়ের সঙ্গে সঙ্গে আগুনের ভয়াবহতা বাড়ছে। একই সঙ্গে যোগ দিয়েছে সেনা, নৌ এবং বিমানবাহিনীর সম্মিলিত দলও। তবুও নিয়ন্ত্রণ করা যাচ্ছে না আগুন। আশেপাশের ভবনগুলোতেও ছড়িয়ে পড়ছে আগুনের ভয়াবহতা।

The post বঙ্গবাজারে বেড়েই চলছে আগুন, কাঁদছেন ব্যবসায়ীরা appeared first on bd24report.com.

Related Articles

Back to top button