অর্থনীতিদৈনিক খবর

বঙ্গবাজারে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দারাজ ও দ্য ডেইলি স্টার

সাম্প্রতিক বঙ্গবাজার অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের সাহায্যের লক্ষ্যে যৌথভাবে কাজ করছে দারাজ বাংলাদেশের সামাজিক উদ্যোগ দারাজ কেয়ারস ও দ্য ডেইলি স্টার।

এই ভয়াবহ দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত, বিশেষ করে দারাজে বিক্রেতা হিসেবে তালিকাভুক্ত এমন বিক্রেতাদের পুনরুদ্ধারে সহায়তা করার জন্য বিভিন্ন উদ্যোগ নিয়ে মাঠে নেমেছে এই ই-কমার্স মার্কেটপ্লেস, যার সকল প্রকার আপডেট পাওয়া যাবে ডেইলি স্টারে।

৮ এপ্রিল থেকে শুরু হওয়া চার দিনের এই উদ্যোগে দারাজ ফ্যাশন থেকে ক্রয়কৃত প্রতিটি পণ্যের একটি অংশ অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে পৌঁছে যাবে ক্ষতিগ্রস্তদের কাছে। এছাড়াও, দারাজ ডোনেটস, দেশের প্রথম অনলাইন মাল্টি-চ্যারিটি ডোনেশন প্ল্যাটফর্মের মাধ্যমে যে কেউ বঙ্গবাজারে পুড়ে যাওয়া পণ্য অনলাইনে ন্যূনতম মূল্যে কেনার সুযোগ পাবেন, যা পরবর্তীতে ক্ষতিগ্রস্ত বিক্রেতাদের কাছে হস্তান্তর করা হবে।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বঙ্গবাজার বিক্রেতাদের জন্য দারাজ বিনামূল্যে অন-বোর্ডিং সেবাও প্রদান করছে। এর ফলে, কোন কমিশন ছাড়াই প্রথম তিন মাসের জন্য প্ল্যাটফর্মে তাদের ব্যবসা পুনর্নির্মাণের সুযোগ পাবেন তারা। ইতোমধ্যে, এসব ব্যবসায়ীদের সনাক্ত ও সহায়তা করার লক্ষ্যে দারাজ ব্র্যান্ড প্রোমোটারদের সাথে অভিযাত্রিক ফাউন্ডেশনের ১০ জন স্বেচ্ছাসেবক মাঠ পর্যায়ে কাজ করছেন।

Related Articles

Back to top button