দৈনিক খবরসারাদেশ

ফেসবুকে ‘হা হা রিঅ্যাক্ট’ দেয়ায় সংঘর্ষ, ককটেল বিস্ফোরণ

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় ফেসবুকে ‌‘হা হা রিঅ্যাক্ট’ দেওয়াকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষের সময় ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ককটেল বিস্ফোরণের অভিযোগে মো. জিহাদ (১৮) নামে এক যুবককে গ্রেফতার করে কারাগারে পাঠিয়েছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। বুধবার (২৯ মার্চ) জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আসগর আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, সোমবার (২৭ মার্চ) রাতে পৌর এলাকার মসজিদপাড়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তি ওই এলাকার মহিদুর ইসলামের ছেলে মো. জিহাদ (১৮)। তিনি আশরাফ গ্রুপের সদস্য বলে জানা গেছে। পুলিশ সূত্রে জানা যায়, রোববার (২৬ মার্চ) রাত সাড়ে ৯টার শহরের মেথরপাড়ার দিক থেকে ১০ থেকে ১২ জন কিশোর নিমতলায় এসে ককটেল নিক্ষেপ করে পালিয়ে যায়। এ সময় এলাকাজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে রাস্তার পাশ থেকে চারটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেন। এ ঘটনায় গত সোমবার রাতে অভিযান চালিয়ে মো. জিহাদকে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জিহাদ জানান, দুই গ্রুপের ফেসবুকে ‘হা হা রিঅ্যাক্ট’ দেওয়াকে কেন্দ্র করে এ ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। শহরের আশরাফ গ্রুপের ফাহান নামে এক যুবকের ফেসবুক পোস্টে ‘হা হা রিঅ্যাক্ট’ দিয়েছিল আকাশ গ্রুপের আকাশ। এতে আশরাফ গ্রুপের লোকজন ক্ষিপ্ত হয়ে ককটেল নিক্ষেপ করে।

Related Articles

Back to top button