খেলাধুলাদৈনিক খবর

ফাইনাল রাউন্ডে ভেনেজুয়েলাকে উড়িয়ে দিল ব্রাজিল

গত কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে বিদায় নিতে হয়েছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে। দুঃসহ সেই স্মৃতি ভুলে সেলেসাওরা আবারও মাঠের লড়াইয়ে ফিরে এসেছে। ব্যস্ত সময় পার করছে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে। এদিকে ইকুয়েডরে বসেছে অনূর্ধ্ব-১৭ দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। যেখানে গতকাল থেকে শুরু হয়েছে ফাইনাল রাউন্ডের লড়াই।

গতকাল মঙ্গলবার ১১ এপ্রিল ইকুয়েডরের রাজধানী কুইটোর এস্তাদিও অলিম্পিকো আতাহুয়ালপাতে ফাইনাল রাউন্ডে দিনের দ্বিতীয় ও নিজেদের প্রথম ম্যাচে ভেনেজুয়েলাকে ২-১ গোলে হারিয়েছে ব্রাজিল অনূর্ধ্ব-১৭ দল। সেলেসাওদের হয়ে গোল করেন জোয়াও পেড্রো নাসিমান্তো দে মাতা ও এডওয়ার্দো কোগিটজকি আনাস্তাসিও। ভেনেজুয়েলার হয়ে একমাত্র গোলটি আসে জুয়ান ফার্নান্দো আরাঙ্গো তোর্তোলেরোর পা থেকে।

এদিকে ভেনেজুয়েলার বিপক্ষে খেলা শুরুর ৬ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। এডওয়ার্দো কোগিটজকি আনাস্তাসিওর কর্ণার থেকে দারুণ হেডে গোল করেন জোয়াও পেড্রো নাসিমান্তো দে মাতা। এরপর গোলে শোধে মরিয়া হয়ে ওঠা ভেনেজুয়েলা ম্যাচের ৩৩তম মিনিটে আবারও গোল হজম করে বসে। সেই যাত্রায় সেলেসাওদের এগিয়ে দেন এডওয়ার্দো কোগিটজকি আনাস্তাসিও।

প্রথমার্ধের বাকি সময় আর কেউ গোল করতে না পারায় দুই গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিলের যুবারা। বিরতি থেকে ফিরে ম্যাচের ৫২তম মিনিটে এক গোল শোধ করে ভেনেজুয়েলা। ডেভিড মার্টিনেজের কর্নার থেকে নেওয়া শট হেডে জালে জড়ান জুয়ান ফার্নান্দো আরাঙ্গো তোর্তোলেরো। খেলার বাকি সময় আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমার-রিচার্লিসনদের উত্তরসূরিরা।

এদিকে ফাইনাল রাউন্ডের লড়াইয়ে আগামী ১৫ এপ্রিল প্যারাগুয়ের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ব্রাজিল। আর স্বাগতিক ইকুয়েডরের সঙ্গে ১৮ এপ্রিল খেলবে তৃতীয় ম্যাচ। চিলির বিপক্ষে চতুর্থ ম্যাচটি মাঠে গড়াবে ২১ এপ্রিল। আর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে আগামী ২৩ এপ্রিল পঞ্চম ও শেষ ম্যাচে খেলবে সেলেসাওরা।

Related Articles

Back to top button