Countrywideদৈনিক খবর

প্রবাসীর পাঠানো গয়না মেরে আরেক প্রবাসী দেশে এসে কিনেছেন দামি গাড়ি, ভেঙে গেছে বোনের বিয়ে

প্রবাসে থেকে বাংলাদেশে প্রিয়য়জনের মুখে হাসি ফোটাতে চেষ্টা করে প্রবাসীরা তাইতো প্রিয়জনদের আবদার মেটাতে তাদের প্রয়াস তবে কিছু ক্ষেত্রে দেখা যায় প্রিয়জনের জন্য পাঠানো জিনিস অনেক সময় ভুল হাতে পরে এবং প্রতারণার শিকার হতে হয়। এমনি একটি ঘটনা এবার ঘটেছে এক প্রবাসীর সাথে।

একমাত্র ছোট বোনের বিয়েতে গহনা ও মোবাইল ফোনসহ দামি কিছু উপহার পাঠিয়েছেন প্রবাসী বড় ভাই। তিনি অন্য এক প্রবাসীর মাধ্যমে এই উপহার পাঠিয়েছেন। কিন্তু শাওন আহমেদ নামের এক প্রতারক তার বোনের বিয়েতে ভাইয়ের পাঠানো উপহার আত্মসাৎ করে। পরে বোনের বিয়ে ভেঙে যায়। সেই টাকা দিয়ে একটি মোটরসাইকেল কিনেছেন শাওন। এমনকি নিজের বাড়িও বানিয়েছেন।

এ ঘটনায় নিহতের পরিবার রাজধানীর বিমানবন্দর থানায় মামলা করলে প্রতারক শাওনকে গ্রেপ্তার শুরু করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরে প্রতারক শাওনকে গ্রেফতার করে ডিএমপি। তার বাড়ি থেকে নগদ ১০ লাখ টাকা, পাঁচ পিস স্বর্ণালঙ্কার ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

আজকের সংবাদপত্র অনলাইন থেকে সর্বশেষ খবর পেতে গুগল নিউজ ফিড অনুসরণ করুন
ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক উদ্ধারকৃত টাকা, স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন প্রবাসীর বাবা-মায়ের কাছে হস্তান্তর করেছেন। এ সময় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশিদ, পুলিশের লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মশিউর রহমান উপস্থিত ছিলেন।

মামলা ও গোয়েন্দা পুলিশ সূত্রে জানা গেছে, শিখা আক্তার (ছদ্মনাম) রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী। তার গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়। পারিবারিকভাবে শিখার বিয়ে ঠিক হয়। বোনের বিয়ের খবরে প্রবাসী বড় ভাই দামি সোনার গয়না কেনেন। এছাড়াও বোন ও তার ভাবী জামাইয়ের জন্য মোবাইল ফোনসহ বিভিন্ন উপহার কিনেছেন। তিনি নিজে আসতে না পারায় শাওন আহমেদের মাধ্যমে আরেক প্রবাসীকে দেশে পাঠানোর ব্যবস্থা করেন। বিনিময়ে তিনি প্রবাসীর ফিরতি টিকিট, বিমানবন্দরের কাস্টমসের খরচসহ সবকিছু দিয়েছেন।

চলতি বছরের ২৩ জানুয়ারি দেশে ফেরেন প্রবাসী শাওন আহমেদ। মেয়ের বিয়ের স্বর্ণালঙ্কারসহ প্রবাসী সন্তানের পাঠানো মালামাল নিতে বিমানবন্দরে অপেক্ষা করেন শিখার বাবা। কিন্তু দেশে ফেরার পরও আর হাজির হননি প্রবাসী শাওন। বরং তিনি এড়িয়ে চলে যান বগুড়ার সারিয়াকান্দিতে। সে তার বোনের বিয়েতে পাঠানো মূল্যবান স্বর্ণালঙ্কার ও মোবাইল ফোন আত্মসাৎ করে। গ্রামে ফিরে সব বিক্রি করে দেন। এরপর ওই টাকা দিয়ে একটি বাড়ি ও একটি দামি মোটরসাইকেল কিনেছেন প্রবাসী। পরে শিখার বিয়ে ভেঙে যায়।

এদিকে এক প্রবাসীর পাঠানো গয়না, টাকা আত্মসাৎ করে আরেক প্রবাসী বাড়ি গাড়ি করেছে, এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে রাজধানীর বিমানবন্দর থানায় মামলা করেন। মামলাটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিবি) লালবাগ বিভাগকে। তদন্ত শেষে শান আহমেদ নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়।

Related Articles

Back to top button