দৈনিক খবর

পাল্টে গেলো সুর,কোনোভাবেই রাজনীতি করতে পারবে না খালেদা জিয়া,কারন সহ জানিয়ে দিলেন মন্ত্রী

আবারো দেশের রাজনীতির মাঠে আলোচনায় সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি আর রাজনীতি করতে পারবেন কি না এ নিয়ে বার বার উঠছে নতুন নতুন সব প্রশ্ন আর আলোচনা।

এ দিকে খালেদা জিয়াকে সাজাপ্রাপ্ত আসামি হিসেবে বেছে নেওয়ার প্রশ্নই আসে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড.হাছান মাহমুদ। তবে যেসব শর্তে খালেদা জিয়াকে কারাগারের বাইরে রাখা হয়েছে, সে অনুযায়ী খালেদা জিয়ার রাজনীতি করার অধিকার নেই।

তিনি বলেন, খালেদা জিয়া রাজনীতি করতে পারেন বলে মিডিয়া যা বলছে তা আইনমন্ত্রীর বক্তব্যের অপব্যাখ্যা। তাই তথ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে বলছি, খালেদা জিয়া আর রাজনীতি করতে পারবেন না।

বৃহস্পতিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ হাসিনা ও শেখ রেহানাকে নিয়ে লেখিকা শামীমা সুলতানা, শেখ মুসলিমা মুন ও সৌমিত্র দেবের লেখা তিনটি বইয়ের মোড়ক উন্মোচন শেষে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।

বইমেলা প্রসঙ্গে মন্ত্রী বলেন, বইমেলায় এখনও কিছু বই প্রকাশিত হয় যেগুলোর মান নিয়ে প্রশ্ন রয়েছে। বেশি বই প্রকাশিত হওয়া ভালো তবে সেগুলোও ভালো মানের হতে হবে।

প্রসঙ্গত, এ দিকে গেলো কয়েকদিন আগেই দেশের বর্তমান আইনমন্ত্রী বলেছিলেন রাজনীতি করতে কোনো বাধা নেই বেগম খালেদা জিয়ার। আর তার এই কথার জের টেনে একই কথা বলেছিলেন দেশের কৃষি মন্ত্রীও। তবে তথ্যমন্ত্রীর এই কথায় তাদের আগের দুই জনের কথার সুর পাল্টে গেছে বলে ধারণা করছেন সকলেই।

Related Articles

Back to top button