আন্তর্জাতিকদৈনিক খবর

পাকিস্তানে যাকাত নিতে গিয়ে পদপিষ্ট হয়ে ঝরল ১২ প্রাণ

এবার পাকিস্তানের করাচিতে রমজান উপলক্ষে একটি যাকাত বিতরণ কেন্দ্রে পদপিষ্ট হয়ে ১২ জনের মৃত্যু হয়েছে। এ সময় আহত হয়েছে বেশ কয়েকজন। পুলিশ জানিয়েছে, মৃতদের মধ্যে ৩ শিশু ও ৯ জন নারী। গতকাল শুক্রবার শহরের নৌরুস মোড়ের একটি কারখানার যাকাত বিতরণ কেন্দ্রে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

এ বিষয়ে পুলিশ জানায়, যাকাত বিতরণ করা হবে বলে একটি প্রতিষ্ঠান তাদের কর্মীদের পরিবারের সদস্যদের আসতে বলে। তবে সেখানে উপস্থিত হয় শতশত নারী ও শিশু। এ সময় ভিড়ের মধ্যে গরমে এবং হুড়োহুড়িতে পদপিষ্ট হয়ে কয়েকজন নারী অচেতন হয়ে পড়েন। ধাক্কাধাক্কিতে অনেকেই পদদলিত হয় এবং অনেকে পাশে থাকা একটি নালায় পড়ে যায়।

পরে বিষয়টি টের পেয়ে প্রতিষ্ঠানের কর্তৃপক্ষ গেট বন্ধ করে দেয় এবং সবাইকে লাইন করে দাঁড়াতে বলে। এ বিষয়ে কোনো তথ্য ছিলো না বলে জানিয়েছে পুলিশ। এদিকে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো জারদারি। কোম্পানির সাত কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

এদিকে ইতিহাসে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট সময় পার করছে পাকিস্তান। জীবন নির্বাহ ব্যয় অত্যধিক বেড়ে যাওয়ায় লাখ লাখ মানুষ তিন বেলার খাবারের জোগান দিতেই হিমশিম খাচ্ছেন।

Related Articles

Back to top button