দৈনিক খবরসারাদেশ

নেত্রকোনায় ঝড় ও শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি

নেত্রকোনায় দুটি উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড় ও শিলাবৃষ্টিতে ঘরবাড়ী গাছপালা বিনষ্ট এবং উঠতি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এতে দিশেহারা হয়ে পড়েছেন এলাকার কৃষকরা। বুধবার (২৯ মার্চ) সকাল ৫টার দিকে নেত্রকোনা সদর ও পূর্বধলা উপজেলার নারান্দিয়া ও খলিশাউর ইউনিয়নের বেশ কয়েকটি গ্রামের ওপর দিয়ে এ ঝড়-শিলাবৃষ্টি বয়ে যায়।

ক্ষতিগ্রস্থরা জানান, বুধবার ভোর ৫টার দিকে হঠাৎ করে আকাশ অন্ধকার হয়ে পুরো এলাকায় এক ধরনের ভূতুড়ে পরিস্থিতি সৃষ্টি হয়। নারান্দিয়া ইউনিয়নের শাহবাজপুরের আমিনুল ইসলাম জানান, অল্প সময়ের মধ্যে ব্যাপকভাবে ঝড়সহ শিলাবৃষ্টি শুরু হয়। আধা ঘণ্টা ধরে চলা এই ঝড়ের তাণ্ডবে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

নারান্দিয়া ইউনিয়নের তুলাবাইদ গ্রামের আব্দুর রহমান জানান, গাছের আমের মুকুল,শশা ক্ষেত, বোরো ধান, লাউ ক্ষেত,কলার বাগান কুমড়াসহ উঠতি ফসলের ব্যাপক ক্ষযক্ষতি হয় সেই সাথে কাচা ঘরবাড়ি ও গাছপালার ব্যাপক ক্ষতি সাধিত হয়।

নেত্রকোনা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোহাম্মদ নুরুজ্জামান জানান, ‘ঝড় ও শিলাবৃষ্টির কারণে বোরো ধান ও শাকসবজিসহ বিভিন্ন উঠতি ফসলের ক্ষতি হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষতির সঠিক পরিসংখ্যান তৈরি করা সম্ভব হয়নি। মাঠ পর্যায়ে উপসহকারী কৃষি কর্মকর্তারা কাজ করছেন। ক্ষয়ক্ষতির বিস্তারিত তথ্য পেতে একটু সময় লাগবে।’

Related Articles

Back to top button