দৈনিক খবরবিনোদন

নির্বাচনে বাধা দিতেই আমার সদস্যপদ বাতিল করা হচ্ছে: জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি থেকে সাবেক সাধারণ সম্পাদক জায়েদ খানের সদস্যপদ বাতিলের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গতকাল রবিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটা জানিয়েছেন সমিতির সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক। তবে এ বিষয়ে কোনো আনুষ্ঠানিক সিদ্ধান্ত জানানো হয়নি।

এদিকে শিল্পী সমিতির এমন সিদ্ধান্তে ক্ষুব্ধ জায়েদ খান। তিনি জানালেন, তাকে পরবর্তী নির্বাচনে অংশগ্রহণ করতে না দেওয়ার জন্য এরকম অবৈধ কাজ করা হচ্ছে।

জায়েদের কথায়, ‘সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে আদালতে মামলা চলছে। এখনও কোনো চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি। তবুও আদালত অবমাননা করে গায়ের জোরে চেয়ারে বসেছেন নিপুন। অন্যায়ভাবে তিনি আমার সদস্যপদ বাতিল করছেন। আমি তিনবার শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছি। তাই আমার মুখ থেকে এমন কোনো কথা বের হবে না যে, সংগঠনের জন্য ক্ষতিকর হবে। আমার অভিযোগ নিপুনের বিরুদ্ধে। তাকে নিয়ে আমি কথা বলেছি।’

তিনি আরও বলেন, ‘আসল কথা হলো, আবার শিল্পী সমিতির নির্বাচন চলে এসেছে। তারা চাইছেন, আমি যেন নির্বাচনের অংশ নিতে না পারি। নির্বাচনের অংশ নিতে বাধা দিতেই অন্যায়ভাবে সমিতি থেকে আমার সদস্যপদ বাতিল করা হচ্ছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। আদালতের রায়ের অপেক্ষায় আছি।’

এর আগে নিপুনের বিরুদ্ধে বিভিন্ন মাধ্যমে মানহানিকর বক্তব্য দেওয়ার অভিযোগে সমিতির পক্ষ থেকে জায়েদকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। সেই চিঠির জবাবে তিনি জানিয়েছেন, তার সদস্যপদ বাতিল করা হলে আইনি ব্যবস্থা নেবেন।

Related Articles

Back to top button