Countrywideদৈনিক খবর

নির্বাচনে আসবে নতুন ‘মার্কিন নিষেধাজ্ঞা’, কারন জানিয়ে মুখ খুললেন ব্যারিস্টার রুমিন ফারহানা

বাংলাদেশের জাতীয় নির্বাচনের বাকি নেই আর বেশি দিন। মাত্র ৮ মাস পরেই অনুষ্ঠিত হবে দেশের দ্বাদশ জাতীয় নির্বাচন। আর এখন থেকেই শুরু হয়েছে এই নির্বাচন নিয়ে নানা ধরনের আলোচনা সমালোচনা। এ দিকে নির্বাচনে কারচুপির চেষ্টা করলে যুক্তরাষ্ট্র থেকে নিষেধাজ্ঞা আসবে বলে দাবি করেছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা।

তিনি বলেন, পররাষ্ট্রমন্ত্রী যেদিন যুক্তরাষ্ট্রের প্রতিনিধিদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন, সেদিন সরকারপ্রধান সংসদে দাঁড়িয়ে বলেছিলেন, যুক্তরাষ্ট্র মানবাধিকার লঙ্ঘন করে। সে দেশে গণতন্ত্র নেই। ফলে বাংলাদেশের গণতন্ত্র নিয়ে কথা বলার অধিকার যুক্তরাষ্ট্রের নেই। আমি দেখেছি তাদের অধিকার আছে কি না, দুই বছর আগে যখন তারা আপনাকে অনুমোদন দিয়েছিল।

মঙ্গলবার (১১ এপ্রিল) দুপুরে খুলনা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত ইফতার পার্টিতে তিনি এসব কথা বলেন।

রুমিন ফারহানা বলেন, র‌্যাব কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা এলে তারা অনেক তদবির করেন। কোন লাভ হয়নি। বিএনপির দমন-পীড়ন এভাবে চলতে থাকলে, গুম হতে থাকলে, আইনশৃঙ্খলা বাহিনীর হেফাজতে নির্যাতন অব্যাহত থাকলে সেই দিন বেশি দূরে নয়, আরো নিষেধাজ্ঞা আসতে চলেছে।

সাবেক এই সংসদ সদস্য আরও বলেন, আমি স্পষ্ট করে বলতে চাই এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। বিএনপির নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না। আমরা নির্বাচন হতে দেব না। ক্ষমতায় থাকলে আওয়ামী লীগকে আর খুঁজে পাবেন না। ১৫ বছর ধরে তিনি যে অন্যায় নির্যাতন করেছেন তার বিচার হবে দেশের মাটিতে।

জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খানের সভাপতিত্বে ও সদস্য সচিব এসএম মনিরুল হাসান বাপ্পীর সঞ্চালনায় সভায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, তথ্য বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন। এছাড়াও উপস্থিত ছিলেন। কুমার কুন্ডু, সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমলেন্দ্র দাস অপু, মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা ও সদস্য সচিব শফিকুল আলম তুহিন।

প্রসঙ্গত, আগামী নির্বাচন নিয়ে ইতিমধ্যে তৈরী হয়েছে নানা ধরনের ধোঁয়াশা। বিশেষ করে শুরু থেকে এবারের নির্বাচন ইভিএম এ হওয়ার কথা থাকলেও কিছু দিন আগে সিইসি জানায় এবারের নির্বাচন হবে ব্যালটে। আর এ নিয়ে শুরু হয়েছে বেশ আলোচনা।

Related Articles

Back to top button