Countrywideদৈনিক খবর

নামাজ শেষে রিকশা না পেয়ে কান্নাকাটি, ৩০ মিনিটেই ৩৯টি নতুন রিকশার অফার

রমজানে চুরির ঘটনা বাড়ছে ব্যাপক হরে সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ঘটনা ভাইরাল হয়েছিল সেটি হচ্ছে ইজি বাইক রেখে নামাজ পড়তে গিয়েছিলেন এক ব্যাক্তি এবং নামাজ শেষে এসে দেখেন তার সেই ইজিবাইক চুরি হয়ে গিয়েছে। একই ঘটনার আবারো পুনরাবৃত্তি ঘটেছে এবার ঠাকুরগাঁওয়ে।

এবার ঠাকুরগাঁওয়ের হাজীপাড়া মেলা হাসপাতালের সামনে অটোরিকশা ছেড়ে ভেতরে আসরের নামাজ পড়তে যান তফিজুল ইসলাম। কিন্তু নামাজ শেষে তিনি বাইরে এসে দেখেন তার অটোরিকশাটি নেই। জীবিকার একমাত্র উপায় হারিয়ে তিনি দিশেহারা হয়ে কাঁদতে থাকেন।

তবে স্থানীয় এক সাংবাদিক তফিজুল ইসলামের কান্নার ভিডিও রেকর্ড করে ফেসবুকে পোস্ট করলে আধা ঘণ্টার মধ্যে ৩৯ জন তফিজুল ইসলামের সঙ্গে যোগাযোগ করে অটোরিকশা কেনার ইচ্ছা প্রকাশ করেন। ৩১ মার্চ শুক্রবার বিকেলে এ ঘটনা ঘটে।

জানা যায়, অটোরিকশা চালক তফিজুল ইসলাম ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার নেকমর্দ দিঘিয়া পারকুন্ড গ্রামের বাসিন্দা। ৩১ মার্চ শুক্রবার তিনি ফেয়ার হাসপাতালের সামনে একটি অটোরিকশা পার্ক করে আসরের নামাজ পড়তে প্রবেশ করেন।

নামাজ শেষ করে অটোরিকশা না পেয়ে কান্নাকাটি শুরু করেন তফিজুল। স্থানীয় এক সাংবাদিক ঘটনার ভিডিও ধারণ করে ফেসবুকে পোস্ট করেন। এরপর থেকে সমাজের মানবিক মানুষ সাংবাদিক তনু ও রিকশাচালকের সঙ্গে যোগাযোগ শুরু করে। আধা ঘণ্টায় ৩৯ জন রিকশা কিনতে আগ্রহ প্রকাশ করেন। এতে উপস্থিত অনেকেই অবাক হন।

এ সময় অটোরিকশা চালক তফিজুল ইসলাম বলেন, আমি একজন রিকশাচালক। আমার চার মেয়ে আছে। দুই মেয়ের বিয়ে হলেও আমার পরিবারে আরও দুই মেয়ে ও স্ত্রীসহ চার সদস্য। আমি এই পৃথিবীতে একমাত্র কার্যকরী ব্যক্তি। একটা ধার করা অটোরিকশাই ছিল আমার একমাত্র অবলম্বন। আজ আসরের নামাজ পড়তে অটোরিকশা ছেড়ে হাসপাতালের নিচতলায় জামাতে যোগ দিলাম। বাইরে এসে দেখি অটোরিকশা চলে গেছে।

ফেসবুকে এ ঘটনা পোস্ট করা গণমাধ্যমকর্মী বলেন, ঘটনাটি আমার বাড়ির সামনে ঘটেছে। বাসা থেকে বেরিয়ে দেখি তফিজুল কাঁদছে। এটা দেখে আমার খুব খারাপ লাগছে। চার মেয়ের বাবা একজন রিকশাচালকের অবস্থা খুবই করুণ।

ভেবেছিলাম ফেসবুকে বিজ্ঞাপন দিয়ে কিছু টাকা জোগাড় করে তফিজুলের জন্য অটোরিকশা কিনে দেব। যাইহোক, পোস্ট করার আধা ঘন্টার মধ্যে, 39 জন আমাদের সাথে যোগাযোগ করে এবং রিকশা কেনার ইচ্ছা প্রকাশ করে। আমি এটা বেশ পছন্দ করি. তবে প্রথমে যোগাযোগ করার জন্য স্থানীয় ব্যবসায়ী সৌরভের মাধ্যমে সাহায্যের ব্যবস্থা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিকে, এলাকার স্থানীয় ব্যবসায়ী ও সমাজসেবক সৌরভ জানান, ইফতার ভাঙার মুহূর্তে ফেসবুকে সাংবাদিক তনুর একটি পোস্ট দেখি। সেখানে একজন রিকশাচালক রিকশা হারিয়ে কাঁদছেন। এই সত্যিই আমাকে নাড়া. তাই সঙ্গে সঙ্গে সাংবাদিক তনুর সঙ্গে যোগাযোগ করে রিকশা সাজানোর বিষয়টি নিশ্চিত করি। শুনেছি অনেক মানুষ সাহায্যের জন্য এগিয়ে আসতে চায়। এই মহান কাজে নিজেকে সম্পৃক্ত করতে পেরে আনন্দিত।

প্রসঙ্গত, সম্প্রতি ইজিবাইক রেখে এক ব্যাক্তি নামাজে গিয়েছিলো এবং নামাজ শেষে এসে তার সেই বাহনটি আর তিনি পাননি যার কারনে ভেঙে পড়েছিলেন তিনি কিন্তু সামাজিক যোগযোগ মাধমের কল্যানে তিনি আবারো একটি ইজিবাইক পেয়েছেন। তার পাশে এসে দাঁড়ান জনপ্রিয় সংগীতশিল্পী ও ইউটিউবার তাশরীফ খান

Related Articles

Back to top button