খেলাধুলাদৈনিক খবর

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আইসিসির মাস সেরা ক্রিকেটার হলেন সাকিব

এবার ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এর সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন সাকিব আল হাসান। আজ বুধবার আইসিসি তাদের ওয়েবসাইটে মাস সেরা খেলোয়াড় হিসেবে সাকিবের নাম ঘোষণা করে। মার্চ মাসের সেরার লড়াইয়ে থাকা নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও আরব আমিরাতের আসিফ খানকে পেছনে ফেলে এই পুরস্কার জিতলেন সাকিব।

এদিকে সাকিব বলেছেন, “আগের মাসেই ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে আমরা হারিয়েছিলাম। আমাদের দল একটা ইউনিট হিসেবে দারুণ পারফর্ম করেছে। সে কারণেই আমার জন্য এমন পারফর্ম করা তুলনামুলক সহজ হয়েছে।”

মার্চ মাসটা সাকিবের জন্য বেশ ভালোই কেটেছে। ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুই ফরম্যাটেই খেলেছেন বিশ্বসেরা অলরাউন্ডার৷ ব্যাট বলে সমান তালে পারফর্মও করেছেন।

তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলেছেন ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে। মার্চ মাসে ছয়টি ওয়ানডে ম্যাচ খেলে সাকিব করেছেন ২৫১ রান; ব্যাটিং গড় ৩১.৩৮। বল হাতেও প্রতিপক্ষের সাতটি উইকেট নিয়ছেন নাম্বার ওয়ান অলরাউন্ডার। ৩৪ গড়ে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে করেছেন ১০২ রান। অপরাজিত ছিলেন তিনবার।

এই ছয়টি ম্যাচেও সাকিবের ঝুলিতে ঢুকেছিল ৮ উইকেট৷ মার্চ মাসে সাদা বলের দুই ফরম্যাটেই ত্রিশের উপর গড়ে রান করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।মার্চে ব্যাট হাতে সাকিব করেছেন ৩৫৩ ও বল হাতে নিয়েছিলেন ১৫ উইকেট। এর আগে মাস সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন মুশফিকুর রহিম।

Related Articles

Back to top button