দৈনিক খবর

দুবাইয়ে নতুন নতুন আকাশচুম্বী ভবন, আকর্ষণ করবে পর্যটদের

দুবাই আসন্ন গগনচুম্বী অট্টালিকা সহ পর্যটক এবং দর্শনার্থীদের জন্য আগামী বছরগুলিতে আরও আকর্ষণীয় গন্তব্য হবে কারণ বিকাশকারীরা বিশ্বের অন্যতম জনপ্রিয় শহরের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে তাদের প্রকল্পগুলি সম্পূর্ণ করার জন্য তাদের প্রচেষ্টাকে ত্বরান্বিত করছে।

এর আসন্ন পরিসরের নতুন উচ্চ-বৃদ্ধি বিল্ডিংয়ের সাথে, শহরটি ৩০০ মিটার এবং তার বেশি উচ্চতার সবচেয়ে উঁচু বিল্ডিং হোস্ট করার মর্যাদা বজায় রাখবে। জুম প্রপার্টি ইনসাইটস অনুসারে, এটিতে ৩০০ মিটারের চেয়েও বেশি 25টি বিল্ডিং তৈরি করা হয়েছে, যা বিশ্বের অন্য যেকোনো শহরের তুলনায় অনেক বেশি।

কাউন্সিল অন টল বিল্ডিংস অ্যান্ড আরবান হ্যাবিট্যাটকে উল্লেখ করে, ইনসাইটস বলেছে যে বর্তমানে দুবাইতে ৩০০ মিটারের উপরে পাঁচটি টাওয়ার বিশ্বের ১০০ টি উঁচু নির্মাণাধীন ভবনের তালিকার অংশ।

“শহরটি এখনও আকাশচুম্বী ভবনগুলির জন্য একটি ব্যস্ত নির্মাণের স্থান। তাদের গতিশীল কাঠামোর সাথে, নতুন উচ্চ ভবনগুলি শহরের আকাশরেখা পরিবর্তন করবে বলে আশা করা হচ্ছে,” জুম প্রপার্টি ইনসাইটস অনুসারে৷

সিয়েল টাওয়ার (৩৬৫.৫ মিটার), ইল প্রিমো টাওয়ার (৩৫৬ মিটার), আপটাউন টাওয়ার (৩৪০ মিটার), রেগালিয়া (৩৩১ মিটার) এবং দুবাইয়ের ওয়ান জাবিল টাওয়ার ১ (৩৩০ মিটার) বিশ্বের 100টি উচ্চ নির্মাণাধীন ভবনগুলির মধ্যে অন্তর্ভুক্ত। .

দুবাই, যা বর্তমানে বিশ্বের সবচেয়ে উঁচু কাঠামোর আবাসনের শিরোনাম রয়েছে – বুর্জ খলিফা, আগামী বছরগুলিতে আরও অনন্য উন্নয়ন দেখতে পাবে। এই নতুন আকাশচুম্বী ভবনগুলির কারণে, এটি বিশ্বব্যাপী একটি আকর্ষণীয় পর্যটন গন্তব্য হিসেবে থাকবে।

তাদের মধ্যে, জ্যাকব অ্যান্ড কো-এর একটি উন্নয়ন, বুর্জ বিংহাট্টি, বিশ্বের সবচেয়ে উঁচু আবাসিক টাওয়ারের শিরোনামের লক্ষ্যে রয়েছে, যা আকর্ষণীয়ভাবে দুবাইয়ের দখলে রয়েছে। ২০২২ সালের নভেম্বরে চালু হওয়া এই উন্নয়নটি ১০০ তলা বিশিষ্ট হবে বলে আশা করা হচ্ছে। এটি বিজনেস বেতে তৈরি করা হচ্ছে।

দুবাইতে স্কাইস্ক্র্যাপারের ক্রমবর্ধমান সংখ্যা সম্পর্কে কথা বলতে গিয়ে, জুম প্রপার্টির সিইও আতা শোবেইরি বলেছেন: “এই আকাশচুম্বী ভবনগুলির বেশিরভাগই মিশ্র-ব্যবহারের বিকাশ, যা বিনিয়োগকারীদের এবং শেষ ব্যবহারকারীদের জন্য একইভাবে প্রচুর সুযোগের বৈশিষ্ট্যযুক্ত। একবার সম্পন্ন হলে, তারা একটি নেতৃস্থানীয় রিয়েল এস্টেট বিনিয়োগ হাব হিসাবে দুবাইয়ের অবস্থানকে শক্তিশালী করতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

দুবাইতে আসন্ন আকাশচুম্বী ভবন

বুর্জ বিংহাট্টি ছাড়াও দুবাইয়ের পাইপলাইনে আরও অনেক আকাশচুম্বী ভবন রয়েছে। তাদের মধ্যে, জুম প্রপার্টি ইনসাইটস অনুসারে, সিল টাওয়ার ইতিমধ্যেই অনেক জনপ্রিয়তা অর্জন করছে কারণ এটি ৩৬৫.৫ মিটারের অনুমানিত উচ্চতা সহ বিশ্বের সবচেয়ে লম্বা স্বতন্ত্র হোটেলে পরিণত হতে চলেছে।

টাওয়ারটিতে অত্যাধুনিক সুযোগ-সুবিধা সহ ১০০০ টিরও বেশি স্যুট এবং গেস্টরুম থাকবে এবং একটি ৩০০-মিটার অলিন্দ থাকবে৷ বর্তমানে, শেখ জায়েদ রোডের গেভোরা হোটেলটি ৩৫৬ মিটার লম্বা হওয়ায় এই শিরোনামটি রয়েছে।

এন্টিসার টাওয়ার, একটি পরিকল্পিত ৫৭০-মিটার উন্নয়ন, শেখ জায়েদ রোডে আকাশচুম্বী ভবনগুলির তালিকায় সর্বশেষ সংযোজন হতে চলেছে। এটি একটি ১২২-তলা-উচ্চ বিল্ডিং হবে যা একটি অনন্য ডিজাইনের বৈশিষ্ট্যযুক্ত।

দুবাই ওয়ান হল মায়দান গ্রুপের আরেকটি আসন্ন টাওয়ার। মেদান ওয়ান টাওয়ার নামেও পরিচিত, এটি দুবাইয়ের নতুন শহরের কেন্দ্র হওয়ার প্রস্তাব করা হয়েছে। এটি একটি আবাসিক বিল্ডিং হবে যার মধ্যে অ্যাপার্টমেন্ট হোটেল এবং একটি পর্যবেক্ষণ ডেক এবং অন্যান্য সুবিধা ও সুযোগ-সুবিধা থাকবে।

উল্লিখিত ছাড়াও, দুবাই ক্রিক টাওয়ার, আরপি ওয়ান এবং 106 টাওয়ার হল দুবাইয়ের উল্লেখযোগ্য আসন্ন আকাশচুম্বী ভবন।

“ক্রমবর্ধমান অর্থনীতি এবং স্থায়িত্বের কারণের কারণে, দুবাই বিশ্বব্যাপী বিখ্যাত অনেক উন্নয়ন সংস্থার আগ্রহ অর্জন করেছে। আমরা আমিরাতে হাই-রাইজের সংখ্যা বৃদ্ধির সাক্ষ্য দিচ্ছি এমন একটি প্রধান কারণ এটি। দুবাই প্রতি বছর পেরিয়ে সাফল্যের নতুন উচ্চতায় ছুঁয়েছে, আমরা আশা করতে পারি আরো আকাশচুম্বী দালান তার আকাশরেখাকে গ্রাস করবে,” শোবেইরি বলেন।

কী TAKEAWAYS

> ৩০০ মিটার বা তার বেশি উচ্চতা বিশিষ্ট ভবনগুলির আসন্ন লাইন আপের কারণে দুবাই ‘সিটি অফ স্কাইস্ক্র্যাপার’-এর মর্যাদা বজায় রাখবে

> বিজনেস বে-তে বুর্জ বিংহাট্টি বর্তমানে বিশ্বের সবচেয়ে উঁচু আবাসিক টাওয়ার হওয়ার জন্য উন্নয়নাধীন

> সিয়েল টাওয়ার (৩৬৫.৫ মিটার), ইল প্রিমো টাওয়ার (৩৫৬ মিটার), আপটাউন টাওয়ার (৩৪০ মিটার), রেগালিয়া (৩৩১ মিটার) এবং দুবাইয়ের ওয়ান জাবিল টাওয়ার ১ (৩৩০ মিটার) বিশ্বের ১০০টি উচ্চ নির্মাণাধীন ভবনের অন্তর্ভুক্ত। ভবন

> দুবাই ক্রিক টাওয়ার, আরপি ওয়ান এবং ১০৬ টাওয়ার হল পাইপলাইনের অন্যান্য উল্লেখযোগ্য উন্নয়ন

Related Articles

Back to top button