দৈনিক খবর

‘দুদকের চামড়া ছিঁড়ে ফেলব’ সংসদ সদস্যের এমন বক্তব্য যে নির্দেশ দিল হাইকোর্ট

দুর্নীতি দমন কমিশন দেশে দুর্নীতি কমানোর জন্য নানা ধরনের পদক্ষেপ নিলেও ক্ষমতাসীন দলের অনেক ক্ষমতাধর ব্যক্তিরা কিংবা তাদের আশ্রয়ে থাকা ব্যক্তিরা নানাভাবে দুর্নীতি করে যাচ্ছে। অনেক সময় সংসদ সদস্য কিংবা তাদের আপন জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনকে ব্যবস্থা নিতে দেখা যায়। এবার একজন সংসদ সদস্য দুর্নীতি দমন কমিশন হুম”কি দিয়ে, চামড়া তুলে ফেলার কথা বলেছেন। যেটা নিয়ে সৃষ্টি হয়েছে বিতর্ক।

চট্টগ্রাম-২ আসনের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী বলেছেন, ‘দুদকের চামড়া ছিঁড়ে ফেলব’, এমন ধরনের বক্তব্য দেওয়া ঠিক হয়নি বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। হাইকোর্ট বলেন, আমরা সবাই অসহিষ্ণু হয়ে পড়ছি। আমাদের যে ধরনের সভ্য হওয়া দরকার তা হতে পারিনি।

বৃহস্পতিবার সকালে বিষয়টি বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের হাইকোর্ট বেঞ্চের নজরে আসলে তিনি এসব কথা বলেন।

এ সময় মাইজভাণ্ডারী আদালতের কাছে ব্যাখ্যা চাইলে হাইকোর্ট দুদকের আইনজীবীকে বলেন, যেহেতু মামলা হয়েছে সেহেতু এটা নিয়ে দুদকই কাজ করুক।

সম্প্রতি মাইজভাণ্ডারীর দুই ছেলের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তা নিয়ে দুদকের চামড়া ছিড়ে ফেলতে চান তিনি। যা ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

গত সোমবার রাতে মাইজভাণ্ডারী শাহী ময়দানে সৈয়দ শফিউল বশর মাইজভাণ্ডারীর ১০৪তম খোশরোজ শরীফ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী বলেন, “‘দুদক নজিবুল বশর মাইজভান্ডারীকে চেনে নাই। যা তা কমেন্ট করছেন সহকারী পরিচালক। চামড়া সব ছিঁড়ে ফেলব। মাইজভান্ডারীর গায়ে হাত!’

প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের ৩ কোটি ৯৪ লাখ টাকা ঋণ আত্মসাতের অভিযোগে নজিবুল বশরের দুই ছেলেসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা করেছে দুদক। তার দুই ছেলে সৈয়দ তৈয়বুল বশর মাইজভাণ্ডারী ও তরিকত ফেডারেশনের যুগ্ম মহাসচিব সৈয়দ আফতাবুল বশর।

অনেক সময় দুর্নীতি দমন কমিশন দুর্নীতি দমন করার জন্য নানা পদক্ষেপ নিলেও নানা ধরনের প্রতিবন্ধকতার মুখে পড়ে থাকে। যার কারণে অনেক সময় দুর্নীতি দমন কমিশন (দুদক) স্বাধীনভাবে কাজ করতে পারে না। তবে দেশে দুর্নীতি প্রতিরোধে দুর্নীতি দমন কমিশন মুখ্য ভূমিকা পালন করে যাচ্ছে তার নিজস্ব গতিতে।

Related Articles

Back to top button