Countrywideদৈনিক খবর

তারাবিহ নামাজ শেষে ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে বয়ান, বরখাস্ত করা হলো কিশোরগঞ্জের সেই ইমামকে

একটি ঘটনা বেশ সাড়া ফেলে দিয়েছে সারা দেশে। আর সেই ঘটনাটি হলো দেশের বৃহত্তর কিশোরগঞ্জের। জানা গেছে কিশোরগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতি জামে মসজিদে তারাবির নামাজের পর ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে কথা বলে মসজিদের ইমামকে ইমামতি করতে নিষেধ করেছে কর্তৃপক্ষ। ওই মসজিদের ইমাম হাফেজ মাওলানা রুহুল আমিন গত রোববার রাতে ঘটনার পরদিন থেকে মসজিদে ইমামতি করেননি। এরপর তা সাধারণ মুসলমানসহ সবার মধ্যে নানা আলোচনা-সমালোচনা ও তর্ক-বিতর্কের জন্ম দেয়।

পরে এ ঘটনার তিনদিন পর বুধবার (১৯ এপ্রিল) মসজিদ কর্তৃপক্ষ ইমাম রুহুল আমিনকে মসজিদে নামাজ পড়ানোর অনুমতি দিয়েছে।

তারপর তিনি আজ মসজিদে জোহরের নামাজ পড়িয়েছেন।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) ও মসজিদ কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার জুলফিকার বিষয়টি নিশ্চিত করে বলেন, ইমাম সাহেবের বিরুদ্ধে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা দিয়েছে। পরে ইমাম সাহেব আমাদের কাছে ক্ষমা চান। ভবিষ্যতে এ ধরনের কাজ আর করবেন না বলে কমিটির কাছে আবেদনের মাধ্যমে প্রতিশ্রুতি দেওয়ায় তাকে মসজিদে ইমামতি করার অনুমতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা রুহুল আমিন বলেন, আমার আবেদনের পরিপ্রেক্ষিতে আজ জোহরের নামাজ থেকে নামাজ পড়ার অনুমতি দেওয়া হয়েছে। গতকাল রোববার কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি জামে মসজিদের সভাপতিকে লিখিত অঙ্গীকারনামা দিয়েছি। সে পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটির সিদ্ধান্তে আবারো মসজিদে ইমামতি করার অনুমতি পেয়েছি।

জানা গেছে, গত রোববার রাতে তারাবির নামাজের পর ঘুষ-দুর্নীতি নিয়ে মোনাজাত করেন ইমাম রুহুল আমিন। এতে ক্ষুব্ধ মসজিদ কমিটি। কমিটি উল্লেখ করেছে যে তিনি প্রায়ই রাষ্ট্র ও সরকারের বিরুদ্ধে কথা বলতেন। তার বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ ছিল।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক (জিএম) ইঞ্জিনিয়ার জুলফিকারের নির্দেশে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ও পল্লী বিদ্যুৎ সমিতির স্টোর কিপার আব্দুল বাতেন তাকে ইমামতি থেকে সাময়িক বরখাস্ত করেন। এরপর বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কর্তৃপক্ষের সিদ্ধান্তের পর তাকে আজ আবার মসজিদে নামাজ পড়তে বলা হয়েছে।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনাটি সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়লে সবখানে শুরু হয় নানা ধরনের আলোচনা আর সমালোচনা। বিশেষ করে এমন একটি বিষয় মেনে নিতে পারছে না কেউ। সকলেই ওই মসজিদের কমিটিকে করছে বেশ ভৎসনা।

Related Articles

Back to top button