Countrywideদৈনিক খবর

ঢাকার নিউ সুপার মার্কেটের আগুন লাগার কারন জানালেন এক ইলেকট্রিশিয়ান

এবার রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকান্ডে্র ঘটনা ঘটেছে এবং এই অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি ঘটেছে। তবে ঠিক কী কারনে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে সে বিষয়ে এখনও সঠিক তথ্য দিতে পারেনি কোনো বাহিনীর সদস্যরা। তবে এবার একজন ইলেকট্রিশিয়ান এই আগুন লাগার কারন জানালেন।

নিউ সুপার মার্কেট ও গাউছিয়া সংযোগ স্থাপনকারী ওভারব্রিজ ভাঙার সময় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন মার্কেটের এক ইলেকট্রিশিয়ান। ঘটনাস্থলে উপস্থিত ওই ব্যক্তি জানান, মধ্যরাতে ওভারব্রিজ ভাঙা শুরু করে। এ সময় বৈদ্যুতিক তার থেকে আগুনের সূত্রপাত হয়।

ইলেকট্রিশিয়ান বলেন, ‘ভোরে আমাকে সিকিউরিটি গার্ড ফোন করে বলেন, পূর্ব পাশের ওভারব্রিজ ভাঙছে। আমি বললাম, বৈদ্যুতিক লাইন আছে। আমি দ্রুত সেখানে চলে গেলাম। আমি ১০ মিনিটের জন্যও দাঁড়াতে পারিনি, এর মধ্যে আগুন লেগে যায়।’

এ সময় নিউমার্কেটের ব্যবসায়ীরা জানান, তারা ওভারব্রিজ ভাঙতে নিষেধ করলেও কেউ তা শোনেনি। আর কেনই বা মাঝরাতে তাদের এই কাজ করতে হবে।

এই ফুটওভারব্রিজটি নিউমার্কেটে রাস্তা পারাপারের জন্য ব্যবহার করা হলেও মার্কেটের তৃতীয় তলায় যাওয়ার জন্য এটি ব্যবহার করা হত। সেখানেই আগুন লাগে।

তবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) দাবি, ফুটওভার ব্রিজ ভাঙার কারণে অগ্নিকাণ্ডের কোনো ঘটনা ঘটেনি। তাদের দাবি, কিছু অসাধু ব্যক্তি/স্বার্থবাদী গোষ্ঠী আগুনের ঘটনা সম্পর্কে ভুল তথ্য ছড়াচ্ছে। তারা উদ্দেশ্যমূলকভাবে সিটি করপোরেশন কর্তৃক গৃহীত জণগণের সুবিধার্থে ভাঙা ফুটওভার ব্রিজ পদক্ষেপকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছেন।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। প্রথমে ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। বর্তমানে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

এছাড়া বাংলাদেশ সেনাবাহিনী, নৌ ও বিমান বা’হিনী আগুন নিয়ন্ত্রণে আরও কাজ করছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে র‌্যাব। বাজারের সামনের অংশের দোকানগুলো থেকে ব্যবসায়ীরা এখন তাদের মালামাল তুলে নিচ্ছেন। কিছু পুড়ে গেছে, এবং বেশিরভাগ মালামাল জলে ভিজে গেছে।

উল্লেখ্য, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, রাজধানীর সর্বশেষ অগ্নিকাণ্ডের ঘটনায় কোনো নাশকতা ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। তিনি বলেন, গোয়েন্দা নজরদারি জোরদার করা হবে, এবং একই সাথে সাদা পোশাকে গোয়েন্দা কর্মীদের বাজারের সামনে মোতায়েন করা হবে।’

Related Articles

Back to top button