Countrywideদৈনিক খবর

ডা. জাফরুল্লাহর মৃত্যুর ১দিন পর যা বললেন ভিপি নূর

বিগত অনেকদিন ধরেই কিডনি জটিলতায় ভুগে অবশেষে গত মঙ্গলবার (১২ এপ্রিল) রাত প্রায় ১১ টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর।

তবে এদিকে এবার ডা. জাফরুল্লাহ চৌধুরীর জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর।

বৃহস্পতিবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে জাফরুল্লাহ চৌধুরীর মরদেহে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ দাবি করেন।

নুরুল হক বলেন, “জাফরুল্লাহ চৌধুরীর জীবনী অতুলনীয় ও অনুকরণীয়। এমন একজন মহান ব্যক্তির জীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত করার দাবি জানাই। তাঁর জীবন মানুষকে অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, এমন একজন মানুষ যেভাবে জীবন ও সমাজের জন্য কাজ করেছেন, তার জীবনীসহ পাঠ্যপুস্তকে তার প্রতি যথাযথ সম্মান দেখাবে বলে মনে করি।

এর আগে সকাল ১০টা ৫ মিনিটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ সর্বসাধারণের শ্রদ্ধার জন্য শহীদ মিনারে আনা হয়। সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

দুপুর আড়াইটায় সোহরাওয়ার্দী উদ্যানে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের পর ড. জাফরুল্লাহ চৌধুরীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর শ্রদ্ধা জানাতে শুক্রবার সকাল ১০টায় তার মরদেহ নিয়ে যাওয়া হবে সাভার গণস্বাস্থ্য কেন্দ্রে। সেখানে জুমার নামাজের পর তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর মৃত্যুতে শুধু পরিবারের উপরই শোকের ছায়া নেমে আসেনি, তাকে হারিয়ে যেন কাঁদছে গোটা বাংলাদেশ। তার হারানোর বেদনা যেন কোনো ভাবেই সইতে পারছে না কেউই।

Related Articles

Back to top button