Countrywideদৈনিক খবর

কেবিন ক্রুকে কুপ্রস্তাব ও জোরপূর্বক খারপ কাজের চেষ্টা, অবস্থা বেগতিক হওয়ায় ভূমিকা নিলেন পাইলট

মাঝ আকাশে কেবিন ক্রুর সাথে অনৈতিক কাজের চেষ্টা করেন একজন যাত্রী। বিভিন্নভাবে ওই কেবিন ক্রুকে  ‍কুপ্রস্তাব দেয় ওই যাত্রী। এতে কাজ না হলে এরপর তার সাথে জোরপূর্ব খারাপ কাজ করার চেষ্টা করা হয়।  এক পর্যায়ে ভুক্তভোগি কেবিন ক্রু ও তার আরো এক সহকর্মী ক্ষেপে গেলে পরিবেশ ঘোলাটে হয়ে যায়।

দিল্লি থেকে লন্ডনগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট কেবিন ক্রুদের সাথে দুর্ব্যবহার করার পরে দিল্লির মাঝ আকাশ থেকে ফিরে আসে বিমানটি। একজন যাত্রী দুই কেবিন ক্রু সদস্যকে জোর করে শারীরিকভাবে লাঞ্চিত করার চেষ্টা করেছিলেন । যাত্রীকে বিমান থেকে নামিয়ে এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

অভিযোগ অনুসারে, যাত্রী মৌখিক বা লিখিত সতর্কবার্তায় কর্ণপাত না করে দুই কেবিন ক্রু সদস্যকে শারীরিকভাবে লাঞ্চিচ সহ অনুপযুক্ত আচরণ করতে থাকে। বাধ্য হয়ে, পাইলট ফ্লাইটটিকে দিল্লিতে ফিরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নেন এবং অবতরণের পরে, যাত্রীকে বিমান থেকে নামিয়ে নিরাপত্তা কর্মীদের কাছে হস্তান্তর করা হয়।

বিমান সংস্থাটি জানিয়েছে যে পুলিশের কাছে একটি এফআইআরও দায়ের করা হয়েছে।

এয়ার ইন্ডিয়া একটি বিবৃতিতে বলেছে যে বিমানে থাকা প্রত্যেকের “নিরাপত্তা এবং মর্যাদা” এয়ার ইন্ডিয়ার জন্য গুরুত্বপূর্ণ। যাত্রীদের অসুবিধার জন্য আমরা ক্ষমাপ্রার্থী এবং ফ্লাইটটি আজ বিকেলে লন্ডনের উদ্দেশ্যে পুনরায় যাত্রা করবে।

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল এভিয়েশন (ডিজিসিএ) অনুসারে, এয়ার ইন্ডিয়া বোয়িং 787 সকাল 6:35 টায় উড্ডয়ন করে এবং 9:42 টায় দিল্লিতে ফিরে আসে। সিভিল এভিয়েশনও ঘটনার তদন্ত করছে।

বর্তমানে ওই যাত্রীকে পুলিশে বাজাতে নেওয়া হয়েছে।  তদন্ত সেজে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বিমান সংস্থা। এই ঘটনার পরে ওই অভিযুক্ত কে নামিয়ে দেওয়ার পরে বিমানটি ফের উড্ডয়ন করেছে কিনা সে বিষয়ে কোন তথ্য পাওয়া যায়নি। 

Related Articles

Back to top button