খেলাধুলাদৈনিক খবর

কাল থেকে শহীদ চান্দু স্টেডিয়াম আবারও বিসিবির, আন্তর্জাতিক ম্যাচ ফেরানোর পরিকল্পনা

দিন কয়েক আগে দেশের ক্রিকেটে বড় খবর, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম থেকে কার্যক্রম গুটিয়ে নিয়েছে বিসিবি। অথচ আজ ৮ এপ্রিল জানা গেছে আবারও বিসিবির অধীনে যাচ্ছে মাঠটি। শুধু তাই-ই নয় ১৬ বছরের বেশি সময় ধরে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন না হলেও নতুন করে পরিকল্পনা করছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা। মূলত জেলা ক্রীড়া সংস্থার সাথে কিছু বিষয়ে সাংঘর্ষিকতা দেখা যাওয়ায় বিসিবি সরে আসে মাঠের দেখভাল কার্যক্রম থেকে।

একই সময়ে বিসিবি ও বগুড়া জেলা ক্রীড়া সংস্থা তাদের নিজস্ব টুর্নামেন্ট আয়োজন করতে চেয়েছে। কেউ ছাড় দিতে রাজি নয় কাউকে। আর সে সূত্র ধরেই জেলা ক্রীড়া সংস্থার বিরুদ্ধে অসহযোগীতার অভিযোগ এনে স্টেডিয়ামের আসল মালিক জাতীয় ক্রীড়া পরিষদকে চিঠি দেয় বিসিবি। যেখানে তারা উল্লেখ করেছে শহীদ চান্দু স্টেডিয়ামের রক্ষণাবেক্ষণ সহ কোনো কার্যক্রমেই তারা আর নেই। বগুড়ায় থাকা বিসিবির মাঠ সংশ্লিষ্ট উপকরণ ও কর্মকর্তা কর্মচারীদেরও সরিয়ে এনেছে।

তবে এই ইস্যুতে সুষ্ঠ সমাধানে আসতে আজ ৮ এপ্রিল মিরপুরে বিসিবি কার্যালয়ে, বিসিবি প্রতিনিধিদের সাথে জাতীয় ক্রীড়া পরিষদ, বগুড়া জেলা ক্রীড়া সংস্থার প্রতিনিধি ও বগুড়া-৬ আসনের সাংসদ আলোচনায় বসেন। সেখানেই সিদ্ধান্ত হয় আগামীকাল ৯ এপ্রিল থেকে আবারও শহীদ চান্দু স্টেডিয়াম বিসিবির অধীনে যাচ্ছে। পাশাপাশি বগুড়ায় স্থানীয় খেলাধুলা আয়োজনের জন্য একটি মাঠ তৈরি করে দিবে বিসিবি।

এ প্রসঙ্গে বিসিবি পরিচালক ইসমাইল হায়দার মল্লিক পরে সাংবাদিকদের বলেন, ‘শহীদ চান্দু স্টেডিয়াম ওভাবেই থাকছে এবং বিসিবি টেক ওভার করছে। আগামীকাল থেকে কার্যক্রম শুরু হবে। আমাদের অধীনে এনে এটাকে পরিচর্যা করতে হবে আগে। এরপর খেলা কি হবে কার খেলা হবে এসব গ্রাউন্ডস কমিটি ঠিক করবে।’

তিনি আরও বলেন, ‘তবে আগে আমরা মাঠটা টেক ওভার করতে চাই। আগামীকাল থেকেই সেটা হচ্ছে। আমাদের মাননীয় বোর্ড সভাপতিও ক্লিয়ারেন্স দিয়ে দিয়েছেন, যত দ্রুত সম্ভব কাজ শুরু করতে।’

Related Articles

Back to top button