আলোচিত সংবাদদৈনিক খবর

ওমরাহ করতে মক্কার পথে পান বিক্রেতা ইমান আলী

পবিত্র হ’জের টাকা জোগাড়ের জন্য তিনমাস ধরে পটুয়াখালীর কুয়াকা’টা সৈকতে মিষ্টি পান বিক্রি করা সেই ই’মান আলী অবশেষে সৌদি যাচ্ছেন। ওম’রাহ হ’জ করতে আজ সোমবার ২৭ মা’র্চ দুপুর আড়াইটায় সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তিনি। এ তথ্য নিশ্চিত করেন কুয়াকা’টা পৌর মেয়রের প্রতিনিধি মো. আবু বকর হাওলাদার।

এ বিষয়ে তিনি বলেন, রবিবার কুয়াকা’টা পৌর মেয়র আনোয়ার হাওলাদারের নির্দেশে আমি তাকে সঙ্গে করে ঢাকায় নিয়ে যাই। আজ দুপুর দেড়টায় হযরত শাহ’জালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে প্রবেশ করেন তিনি। আড়াইটার দিকে সৌদি আরবের উদ্দেশ্যে তার বিমান ছেড়ে যায়।

এদিকে বৃদ্ধ ই’মান আলী এখমান্দারের (৯০) বাড়ি পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামে। তিনি দুই ছে’লের বাবা। তারা পেশায় কাঠমিস্ত্রি। নিজেদেরই খেয়ে-পরে সংসার টেকানো দায়, তাই বাবার এ আশা পূরণ করতে পারছিলেন না দুই ছে’লে।

এ বিষয়ে কুয়াকা’টা পৌরসভা’র মেয়র আনোয়ার হাওলাদার বলেন, ১৯ মা’র্চ সংসদ সদস্যের নির্দেশে আমি তাকে নিয়ে ঢাকা যাই। সব কাগজপত্র ঠিক করার পর হ’জ্জে যাওয়ার প্রস্তুতি করে দেই। আজকে তার ফ্লাইট কিন্তু আমি যেতে না পারায় আমা’র একজন প্রতিনিধি তার সঙ্গে দেই।

জানা যায়, ই’মান আলীর হ’জ্জের দায়িত্ব নেওয়া সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ আরও একজন অন্ধ মানুষকে হ’জ করার জন্য পাঠিয়েছেন। তাদের দেখভালের জন্য একজন প্রতিনিধি ও একমাস সৌদি আরবে থাকার সকল ব্যয়ভা’র তিনি দিয়েছেন। বৃদ্ধ ই’মান আলী বলেন, আমা’র হ’জ্জ যাত্রায় অবদান রাখা প্রত্যেকটি মানুষকে সালাম জানাই। পবিত্র ম’ক্কায় গিয়ে সবার জন্য দোয়া করবো।

Related Articles

Back to top button