Countrywideদৈনিক খবর

এবার জোর করে অবসরে পাঠানো হলো সিআইডির সেই এসপিকে, প্রকাশ্যে কারণ

বাধ্যতামূলক অবসরে পাঠানো বর্তমানে বাংলাদেশের বর্তমান সময়ের একটি নিত্তনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। প্রতিনিয়তই দেশে ঘটছে এমন সব অনেক ঘটনা। আর সেই ধারাবাহিকতায় এবার জানা গেলো নতুন একটি খবর। ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) বিশেষ পুলিশ সুপারকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। মোঃ নাজমুল করিম খান। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মো. গত ২ এপ্রিল মাহাবুর রহমান শেখ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে অবসরে পাঠানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, ঢাকায় কর্মরত পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) পুলিশ সুপার মো. মোঃ নাজমুল করিম খান সরকারি চাকরি আইন ২০১৮ (২০১৮ সালের ৫৭ নং আইন) এর ধারা ৪৫ এর বিধান অনুসারে ২২ ফেব্রুয়ারি থেকে সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেছেন। এর অনুকূলে, ২৩ ফেব্রুয়ারি (২০২৩) থেকে ২২ ফেব্রুয়ারি (২০২৪) পর্যন্ত ১৮ (আঠার) মাসের মূল বেতনের সমতুল্য এক বছরের অবসর-পরবর্তী ছুটি (আর.এল) মঞ্জুর করা হয়েছে।

তিনি নিয়মানুযায়ী অবসর ও অবসর-পরবর্তী ছুটির সুবিধা পাওয়ার অধিকারী হবেন।
উল্লেখ্য, এর আগেও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছিল।

প্রসঙ্গত, এ দিকে এই ঘটনায় এখন বেশ আলোচনা সমালোচনার সৃষ্টি হয়েছে সবখানে। বিশেষ করে একের পর এক সরকারি কর্মকর্তাদের এই ভাবে বাধ্যতামূলক অবসরে পাঠানো নিয়ে সমাজে তৈরী হচ্ছে মিশ্র প্রতিক্রিয়া।

Related Articles

Back to top button