দৈনিক খবর

এটা নিয়ে এত কথা হলে ক্রিকেটারদের জন্য ক্ষতি হবে: মাশরাফি

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ শুরুর আগেই শুরু হয়েছিল নানা সমালোচনা। বিশেষ করে কয়েকটি আধুনিক প্রযুক্তি না থাকায় এবারের বিপিএল নিয়ে কঠোর সমালোচনা করেছেন জাতীয় দলের ক্রিকেটাররাও। কিন্তু বিপিএলের মত একটি টুর্নামেন্টে এত সমালোচনা মোটেও ভালো হচ্ছে না বাংলাদেশ ক্রিকেটের জন্য। এত আলোচনায় এবং সমালোচনা করলে ক্রিকেটারদেরই ক্ষতি হবে বলে জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমান সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গতকাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, “সবকিছু নিয়ে সমালোচনা করে লাভ হবে না। দিনশেষে এই টুর্নামেন্ট যেমন জরুরি, আন্তর্জাতিক ম্যাচে…এই স্পেসই পাই না টি-টোয়েন্টি খেলবো কবে। ইভেন এটার পর লোকালি আরেকটা হওয়া উচিত। অন্য দেশে টি-টোয়েন্টি স্পেশালিস্ট বের করতে। আমাদের দেশে একটাই আছে বিপিএল, এটা নিয়ে এত কথা হলে ক্রিকেটারদের জন্য ক্ষতি হবে।”

আম্পায়ারিংয়ে ভুলের দায়-দায়িত্ব অবশ্য বিসিবিকে দিতে চান না মাশরাফি, “দিনশেষে কিছু প্রশ্ন থাকছে…আম্পায়ারিং, এটা বিসিবির কিছু করার নেই। আম্পায়ার যদি তার লেভেল ওখানে না আসে, তখন এটা অন্য বিষয়। বাইরে থেকে আম্পায়ার এনে…আবারও আমি বলবো আমাদের আম্পায়ারদের সুযোগ দিতে হবে তাদের মেলে ধরার”।

তিনি বলেন, “তারা এখান থেকে যদি শিখে ভালো কিছু করে। কিছু ভুল সিদ্ধান্ত হবে এটা খুব স্বাভাবিক। যেহেতু স্নিকো নাই বা অন্য কিছু নাই; কিছু ভুল সিদ্ধান্ত হবেই। আমার কাছে মনে হয় কিছু বোল্ড সিদ্ধান্ত যদি আম্পায়ার নিতে পারে…যেটা আমরা বাইরে খেললে বা আন্তর্জাতিক ম্যাচে দেখি। ওরকম স্ট্যান্ডার্ড সেট করতে গেলে আম্পায়ারদেরও কিছু পদক্ষেপ নিতে হবে মাঠে।”

Related Articles

Back to top button