Internationalদৈনিক খবর

ইমরান খান ও তৃতীয় স্ত্রী বুশরার বিয়ে অবৈধ, কারণ জানালেন মুফতি সাঈদ

পাকিস্তানের অন্যতম রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান বেশ দুঃসময় পার করছেন। শুধু রাজনৈতিক ক্ষেত্রে নয় এবার তিনি তার তৃতীয় স্ত্রী বুশারার সাথে বিয়ের বিষয়টি নিয়েও সংকটময় পরিস্থিতিতে পড়েছেন। তিনি এবং তার তৃতীয় এবং বর্তমান স্ত্রী বুশরার বিয়েকে অবৈধ বলে দাবি করেছেন আলেম মুফতি সাঈদ , যিনি এই দম্পতির বিয়ে পড়িয়েছিলেন।

বুধবার ইসলামাবাদের একটি স্থানীয় আদালতে তার আইনজীবীর সাথে তার বক্তব্য রেকর্ড করার সময় মুফতি সাঈদ এ কথা বলেন।

মুফতি দাবি করেছেন যে, বুশরা বিবি ইদ্দত পালনের সময় (তালাক বা স্বামী মারা যাওয়ার পর যে সময়ের মধ্যে একজন নারী বিয়ের করতে পারেন না) অনৈসলামিকভাবে ইমরানকে বিয়ে করেন।

বুশরা বিবির সঙ্গে সাবেক প্রধানমন্ত্রীর কথিত অনৈসলামিক বিয়ে সংক্রান্ত মামলার শুনানি চলাকালে তিনি এসব কথা বলেন। জিও নিউজের খবর। তিনি বলেন, ইদ্দত-সংক্রান্ত সবকিছু জেনেই তিনি ওই বিয়ে পড়িয়েছেন।

মুফতি সাঈদ বলেন, ইমরান খান ২০১৮ সালের জানুয়ারিতে আমার সঙ্গে ফোনে যোগাযোগ করেছিলেন। তখন তার সঙ্গে আমার ভালো সম্পর্ক ছিল। আমি তার দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ছিলাম। ইমরান খান আমাকে ওই সময় বুশরা বিবির সঙ্গে তার বিবাহ পড়িয়ে দিতে বলেছিলেন। তখন বুশরা বিবির বোন বললেন- তার ইদ্দত সম্পন্ন হয়েছে। কিন্তু কিছুদিন পর ইমরান জানতে পারেন বুশরা তার ইদ্দত শেষ করেননি। অতঃপর এ বিয়েকে বৈধ ও ইসলাম গ্রহণযোগ্য করার জন্য তিনি আমাকে পুনরায় বিয়ে করেন।

বুশরা ইমরান খানের তৃতীয় স্ত্রী। ইমরানের বন্ধু জুলফি বুখারি ও দলের সাবেক নেতা আউন চৌধুরী জানান, লাহোরে বিয়ে হয়েছিল। তারা দুজনেই খানের বিয়ের সাক্ষী ছিলেন।

উল্লেখ্য, ইমরান খানের ক্ষমতা যাওয়ার পর থেকেই তিনি বেশ চাপের মুখে রয়েছেন। কিছুদিন আগে আদালত থেকে গ্রেফ”তারি পরোয়ানা জারি করে। তবে তাকে গ্রেফ”তার করতে গেলে ব্যাপক বাঁধের মুখে পড়ে ফিরে আসে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

Related Articles

Back to top button