খেলাধুলাদৈনিক খবর

আমি লোক দেখিয়ে বলব না, প্রধানমন্ত্রী ফোন দিয়েছে: পাপনকে সালাউদ্দিনের খোঁচা?

এবার সাফ চ্যাম্পিয়ন বাংলাদেশ নারী দল ‘টাকার অভাবে’ ২০২৪ প্যারিস অলিম্পিক ফুটবলের এশিয়ান অঞ্চলের বাছাই খেলতে পারছে না! অবিশ্বাস্য হলেও এটাই সত্য। কিছুদিন ধরে এই ইস্যুতে উত্তপ্ত দেশের ফুটবলাঙ্গন। আগামী ৫-১১ এপ্রিল মায়ানমারে এশিয়ান অঞ্চলের বাছাই পর্ব শুরু হবে। কিন্তু অর্থের সংকুলান করতে না পারায় টুর্নামেন্টে বাংলাদেশ অংশ নিচ্ছে না।

এ বিষয়ে আজ মুখ খুললেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। সেই সঙ্গে তিনি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও খোঁচা মারতে ভুললেন না! মেয়েদের কেন বাছাই পর্বে পাঠানো হলো না―সেটা জানতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ফোন করা হয়েছিল বলে জানান সালাউদ্দিন।

তিনি বলেন, ‘প্রাইম মিনিস্টার অফিস থেকে ফোন করা হয়েছিল। দুটো কথা বলেছে। কত টাকা লাগবে এখনই বলো। দ্বিতীয় কথা হলো আমি কেন প্রাইম মিনিস্টারকে জানাইনি? আমি বলেছি, আমার ভুল আপনাকে জানাইনি। এখন আপনি টাকা দিলেও আমি পাঠাতে পারব না। দেরি হয়ে গেছে। এর একটা স্থায়ী সমাধান করে দেন। আমি বা যে-ই থাকুক না কেন যেন ঠিকমতো চলতে পারে। এটা নিয়ে কাজ হচ্ছে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্রিকেটপ্রেম সর্বজনবিদিত। বাংলাদেশের খেলা নিয়মিত দেখেন। সময় পেলেই ছুটে যান মাঠে। দলের জয়ে তিনি সব সময় অভিনন্দন জানিয়ে থাকেন। হারলেও সস্নেহে আগলে রাখেন ক্রিকেটারদের। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকেও তিনি বিভিন্ন দিকনির্দেশনা দিয়ে থাকেন। এবার বাফুফে সভাপতি জানালেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফুটবলও ভালোবাসেন। নিয়মিত খোঁজখবর নেন। তবে কাজী সালাউদ্দিন দাবি করলেন, তিনি মিডিয়ার কাছে এসব কথা বলে বেড়ান না!

বাফুফে সভাপতির ভাষায়, “মেয়েরা সাফল্য পেলে প্রধানমন্ত্রীসহ আর্মি চিফসহ সবাই সাহায্য করে থাকে। তিনি (প্রধানমন্ত্রী) ফুটবলেরও প্রিয়। সবার ব্যক্তিত্ব তো এক না। আমি তো লোক দেখিয়ে বলব না, ‌’এই প্রধানমন্ত্রী ফোন দিয়েছে।’ আমি ওই রকম না। আপনাদের বুঝতে হবে। আমি ফুটবল ব্যাকগ্রাউন্ড থেকে এসেছি। স্বাধীনতা থেকে আজ পর্যন্ত। আমি ওই নাটক করতে পারব না। আমি প্রধানমন্ত্রীকে শ্রদ্ধা জানাব। আমি লোক দেখাতে পারব না। দুঃখিত, এটাই আমার চরিত্র।”

Related Articles

Back to top button