আবহাওয়াদৈনিক খবর

আজ সন্ধ্যার পর ঢাকায় কালবৈশাখীর আশঙ্কা

আজ সন্ধ্যা ৬টার পর থেকে রাত ৯টার মধ্যে ঢাকা শহরের ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, তীব্র বজ্রপাত ও শিলাবৃষ্টির আশঙ্কা রয়েছে। ফেসবুকে দেওয়া এক পোস্টে এ তথ্য জানিয়েছেন সাসকাচুয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ুবিষয়ক পিএইচডি গবেষক মোস্তফা কামাল পলাশ।

তিনি জানান, গত ৩১ মার্চ সন্ধ্যায় ঢাকা শহরের ওপর দিয়ে যে কালবৈশাখী ঝড় অতিক্রম করেছিল সেই ঝড়টি সৃষ্টি হয়েছিল রাজশাহী বিভাগের চলনবিল এলাকায়। আজ ২ এপ্রিল চলনবিল এলাকায় আর একটি কালবৈশাখী ঝড় সৃষ্টি হয়েছে, যা বর্তমানে পাবনা ও সিরাজগঞ্জ জেলার ওপর দিয়ে টাঙ্গাইল জেলায় প্রবেশ করছে।

৩১ মার্চের ঝড়টির মূল অংশ ঢাকার পশ্চিমে মানিকগঞ্জ জেলার ওপর দিয়ে অতিক্রম করলেও আজকের ঝড়টির মূল অংশ ঢাকার উত্তরের গাজীপুর জেলার ওপর দিয়ে নরসিংদী ও ব্রাহ্মণবাড়িয়া জেলার ওপর দিয়ে অতিক্রম করার সম্ভাবনা বেশি। ফলে আজ সাভার, ধামরাই, আশুলিয়া, মিরপুর, উত্তরা, টঙ্গী ইত্যাদি এলাকার ওপর বেশি বৃষ্টি হতে পারে।

এছাড়া দুপুর ২টার পর থেকে সিলেট বিভাগের সুনামগঞ্জ, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার ওপর দিয়ে কালবৈশাখী ঝড়, শিলাবৃষ্টি ও বজ্রপাত অতিক্রম করছে। এই ঝড় সন্ধ্যা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

Related Articles

Back to top button