দৈনিক খবর

আখাউড়ায় গু’প্তধ’ন ভেবে ম’র্টা’রশে’ল লুকিয়ে রাখলেন কৃষক

গু;প্তধ;ন ভেবে ম;র্টা;রশে;ল লুকিয়ে রাখেন কৃষক। বাড়ির আঙিনায় একটি টিলা সমান করতে গিয়ে মাটি কাটতে যান ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার চানপুর গ্রামের আবু মিয়া নামের এক কৃষক।

কিছু মাটি কাটতেই মিললো সোনালী আকারের একটি শক্ত ধাতব বস্তু। চিকচিক করতেই তিনি ভেবে বসলেন হয়তো গু;প্তধ;ন! দেরি না করে কৃষক আবু মিয়া সেই গু;প্তধ;ন নিয়ে রাখেন টিলার পাশের ডোবায়।

কিন্তু গু;প্তধ;নের কথা কি আর লুকিয়ে রাখা যায়! তিনি তো আর জানেন না, চিকচিক করলেই সোনা হয় না। ফলে এই কান থেকে সেই কান। খবর গিয়ে পৌঁছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার উত্তর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের কানে।

শনিবার (২১ জানুয়ারি) বিকালে চেয়ারম্যান শাহজাহান চানপুর গ্রামের লোকজন নিয়ে সেই ধাতব বস্তু ডোবা থেকে তোলেন। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় থানা পুলিশ।

পুলিশ জানায়, উপজেলার উত্তর ইউনিয়নের চাঁনপুর গ্রামের নির্মাণাধীন আশ্রয়ণ প্রকল্পের পশ্চিম পাশ থেকে আবু তাহের মিয়া মাটি কাটার কাজ করছিলেন। এ সময় ১৯৭১ সালে স্বাধীনতার যু;দ্ধের স;ময়ে;র এ প;রিত্য;ক্ত ম;র্টা;রশে;ল দেখতে পায়।

পরে জানাজানি হলে আখাউড়া থানা পুলিশ সেটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। নিরাপত্তা বাহিনীর মা;ইন বিশেষজ্ঞ দলের সদস্যরা উক্ত শে;লটি পরীক্ষা করবেন বলে জানা গেছে।

আখাউড়া থানার ওসি আসাদুল ইসলাম জানান, অ;বি;স্ফো;রি;ত অবস্থায় পড়ে থাকা ধাতব বস্তুটি একটি ম;র্টা;র শেল। সেখান থেকে শে;লটি উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে।

Related Articles

Back to top button