Sportsদৈনিক খবর

আইপিএলে ম্যাচ না খেলেও মুস্তাফিজ চুক্তি অনুযায়ী যত টাকা পাবেন

এবারের আইপিএলে বাংলাদেশ থেকে যাওয়ার কথা ছিল ৩ জনের। সাকিব আল হাসান ,লিটন দাস এবং মুস্তাফিজুর রহমান, তবে সাকিব এবারের আইপিএল থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তবে আগে থেকেই আইপিএলে চলে গিয়েছেন মুস্তাফিজ কিন্তু হতাশার খবর হচ্ছে তাকে একাদশে রাখা হয়নি।

চলতি আইপিএলে দিল্লি ক্যাপিটালসের দুর্ভোগের শেষ নেই। দলে তারকা ক্রিকেটার ছাড়াও ডাগআউটে রয়েছে বড় বড় নাম। সৌরভ গাঙ্গুলি, রিকি পন্টিং, শেন ওয়াটসনের মতো তারকা ক্রিকেটাররা দলের সঙ্গে থাকলেও জয়ের মুখ দেখছে না দিল্লি। প্রথম ম্যাচ থেকেই দলে আছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান। দিল্লি ক্যাপিটালস এখনও পর্যন্ত তিনটি ম্যাচ খেললেও, একটি ম্যাচেও একাদশে সুযোগ পাননি তিনি।

এরই মধ্যে এবারের আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব আল হাসান। ‘পারিবারিক জরুরি অবস্থা’র কারণে তিনি সরে দাঁড়িয়েছেন। অন্যদিকে লিটন দাসও এখনো দলে আসেননি। এবারের আইপিএলে বাংলাদেশ থেকে সুযোগ পাওয়া তিন খেলোয়াড়ের মধ্যে শুরু থেকেই দলে যোগ দেন শুধু মুস্তাফিজ

এবারের আইপিএল বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য বেশ হতাশাজনক। কারণ চলতি মৌসুমে এখন পর্যন্ত কোনো ম্যাচ খেলেননি বাংলাদেশি ক্রিকেটার। তিন ম্যাচের কোনোটিতে মুস্তাফিজ একাদশে সুযোগ না পাওয়ায় পুরো মৌসুম সাইড বেঞ্চে বসে থাকলে মুস্তাফিজ পুরো পারিশ্রমিক পাবেন কি না তা ভাবছেন অনেকেই।

আইপিএল-এর খেলোয়াড়দের চুক্তি অনুযায়ী, কোনো ক্রিকেটার চুক্তিবদ্ধ হলে পুরো মৌসুমে একটি ম্যাচ না খেলে এবং দলের সঙ্গে থাকলে তিনি চুক্তির পুরো টাকা পাবেন। অর্থাৎ পুরো মৌসুমে মুস্তাফিজ কোনো ম্যাচ না খেললে পুরো দুই কোটি রুপি পাবেন।

এবারের আইপিএলে মুস্তাফিজকে কেন খেলানো হচ্ছে না তা নিয়ে অনেকের মনে নানা জল্পনা কল্পনা রয়েছে এবং সেই সাথে দেখা যাচ্ছে তাকে এখনো পর্যন্ত রাখা হয় নি একাদশে। ধারণা করা হচ্ছে তাকে সুযোগ নাও দেওয়া হতে পারে।

Related Articles

Back to top button