দৈনিক খবর

আইনমন্ত্রীর পর এবার আরেক মন্ত্রী জানিয়ে দিলেন শেষ পর্যন্ত রাজনীতি করতে পারবেন কি না বেগম জিয়া

বেগম খালেদা জিয়া বাংলাদেশের রাজনীতির একটি বড় নাম এটি। একটা সময়ে তিনি ছিলেন দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বেও। তবে রাজনীতির মার-প্যাচ আর সময়ের ফোরে আজ তিনি কাটাচ্ছেন বন্দি জীবন। দীর্ঘ অনেক গুলো বছর ধরে তিনি রয়েছেনা রাজনীতির বাইরে।

এ দিকে সম্প্রতি কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক বলেছেন, খালেদা জিয়ার রাজনীতি করতে কোনো বাধা নেই। রাজনৈতিক কর্মী হিসেবে তিনি জেলে বসেও রাজনীতি করতে পারেন। তবে এ মামলায় তাকে আসামি করা যাবে না। বুধবার সচিবালয়ে তিনি এসব কথা বলেন।

দেশের প্রচলিত আইন অনুযায়ী নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে বলেও জানান কৃষিমন্ত্রী। তিনি আরও বলেন, এই সিদ্ধান্ত সরকারের হাতে নেই।

এর আগে এমন একই কথা বলেছিলেন দেশের বর্তমানে আইনমন্ত্রী আনিসুল হক। তিনি জানিয়েছিলেন রাজনৈতিক দলের প্রধান হিসাবে রাজনীতি করতে কোনো ধরনের বাধা নেই বেগম খালেদা জিয়ার। তবে তিনি যেহেতু একজন আসামি এবং তার নাম চলছে মামলা আর সেই সব মামলার মধ্যে দুইটি মামলার সাজাও খাটছেন তিনি তাই তিনি কোনো ভাবেই দেশের পরবর্তী নির্বাচনে অংশ নিতে পারবে না।

প্রসঙ্গত, ২০০৮ সালের ফেব্রুয়ারী মাসে বাংলাদেশের আইন অনুযায়ী দুই মামলায় সাজা প্রাপ্ত হন বেগম খালেদা জিয়া। আর সেই থেকেই তিনি রয়েছেন সাজাপ্রাপ্ত হিসেবে। একটা সময়ে জেলের মধ্যে সাজা খাটলেও বর্তমানে তাকে প্যারোলে রাখা রয়েছে নিজের বাড়িতে। আর সেখানেই বন্দি অবস্থায় আছেন তিনি।

Related Articles

Back to top button