রাষ্ট্রপতিকে সাথে নিয়ে ড.জাফরুল্লাহর কাছে গেলেন প্রধানমন্ত্রী, জানা গেল কারন

বিগত বেশ কিছুদিন জাবত অসুস্থ গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী। তবুও মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বঙ্গভবনে যান তিনি। সেখানে যাওয়ার পর নতুন রাষ্ট্রপতি প্রধানমন্ত্রী তার সাথে সাক্ষাত করেন। যে ঘটনার একটি ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। 

ওই দিন মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কেক কাটেন সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার (২৬ মার্চ) বিকেলে বঙ্গভবনে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে রাষ্ট্রীয় সংবর্ধনায় রাষ্ট্রের সকল স্তরের উচ্চপদস্থ কর্মকর্তা, রাজনীতিবিদ ও পেশাজীবীদেরও আমন্ত্রণ জানানো হয়।

অতিথি হিসেবে আমন্ত্রণ পেয়ে শারীরিক অসুস্থতা সত্ত্বেও হুইল চেয়ারে বসে বঙ্গভবনে যান গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী।

সংবর্ধনাকালে রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এমন একটি ছবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঘুরে বেড়াতে দেখা যায়। জাফরুল্লাহ চৌধুরীর টেবিলের পাশে গিয়ে দাঁড়াল। মুক্তিযুদ্ধের সময় স্বাস্থ্য খাতে অসামান্য অবদান রাখা এই মানুষটির সঙ্গে কথা হয় বঙ্গবন্ধু কন্যার।

ছবিতে দেখা যায়, প্রধানমন্ত্রী যখন দাঁড়িয়ে জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে কথা বলছেন, তখন দাঁড়িয়ে ছিলেন নতুন রাষ্ট্রপতি মো: সাহাবুদ্দিন চুপ্পু ও তার স্ত্রী। তথ্য ও সম্প্রচার মন্ত্রী মো. একটি ছবিতে স্যাম ফিরোজের চরিত্রে সংসদীয় হুইপ হাসান মাহমুদকেও দেখা যাচ্ছে।

দুজনের মধ্যে কি কথা হয়েছে তা জানা না গেলেও শেখ হাসিনা জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক খোঁজখবর নেন। ছবিতে স্পষ্ট বোঝা যাচ্ছে এই বিশিষ্ট চিকিৎসক নিজেই প্রধানমন্ত্রীকে কিছু বলছেন।

এদিকে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া সেই ছবি শেয়ার করছেন অনেকেই। বিভিন্ন ইস্যুতে সরকার সমালোচনার মুখে পড়লেও শেখ হাসিনার জাফরুল্লাহ চৌধুরীর তদন্তের মুহূর্তকে সবাই ইতিবাচক হিসেবে দেখছেন।

জাহিদ হাসান নামে এক ব্যক্তি একটি ছবি পোস্ট করে লিখেছেন, নিজের মধ্যে যদি কিছু গুণ থাকে তাহলে সব সমালোচনা সত্ত্বেও আপনি সম্মানিত হবেন। জাফরুল্লাহ চৌধুরী নিজের আলোয় উজ্জ্বল।

শেয়ার করে মনজুর রহমান হাস্যোজ্জ্বল দুই ব্যক্তির ছবি লিখেছেন, আমি ব্যক্তিগতভাবে এ বিষয়ে কথা বলছি। আমি মনে করি এই ছবিটি আশ্চর্যজনক। আমার প্রিয় মানুষ, মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পাশে কথা বলছি।

মোহাম্মদ ওমর ফারুক নামের এক ব্যক্তি ছবিটি পোস্ট করে লিখেছেন, ছবিতে ভালোবাসা আছে, পারস্পরিক শ্রদ্ধা আছে।

ডাঃ জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিউমোনিয়ায় ভুগছেন। সংবাদ সূত্র অনুযায়ী জানা যায় তাকে সপ্তাহে তিনবার ডায়ালাইসিস নিতে হয়।  এছাড়ি তিনি কিডনি ফেইলিউরের রোগী। তার দেহে এতো রোগ বাসা বাঁধার কারনে বর্তমানে তার শরীর খুবই দুর্বল। এছাড়া ডাক্তার তাকে খুব বেশি কথা বলা থেকে বিরত থাকতে বলেছেন।

Exit mobile version