কোহলি না, ওয়ানডে ক্রিকেটে আমিই এক নম্বর: পাকিস্তানি ব্যাটার

এবার ৫০ ওভারের ক্রিকেটে নিজেকে বিশ্বের সেরা ব্যাটার দাবি করে বসলেন পাকিস্তানের খুররাম মনজুর। পাকিস্তানের হয়ে ১৬টি টেস্ট, সাতটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ব্যাটার নিজেকে বিরাট কোহলির চেয়েও এগিয়ে রাখলেন। মুনজুরের দাবি, লিস্ট ‘এ’ ক্রিকেটে (ঘরোয়া এবং আন্তর্জাতিক ৫০ ওভারের ম্যাচ) তাঁর পারফরম্যান্স কোহলির থেকে অনেক ভালো।

তিনি বলেন, “আমি নিজেকে কোহলির সঙ্গে তুলনা করতে রাজি নই। ঘটনা হলো ৫০ ওভারের ক্রিকেটে বিশ্বের সেরা ১০ জন যারাই হোক, আমিই এক নম্বর। কোহলি আমার পরে আসতে পারে। লিস্ট ‘এ’ ক্রিকেটে সাধারণ ইনিংসকে বড় রানে পরিণত করার হার আমারই সবচেয়ে বেশি। ১০ বছর ধরে আমার গড় ৫৩’র বেশি।

তিনি বলেন, কোহলি প্রতি ছয় ইনিংসে একটা সেঞ্চুরি করেছে। আমি প্রতি ৫.৬৮ ইনিংসে একটি সেঞ্চুরি করেছি। লিস্ট ‘এ’ ক্রিকেটে আমি বিশ্ব ক্রমতালিকার পাঁচ নম্বরে রয়েছি। শেষ ৪৮টা ইনিংসে আমার সেঞ্চুরির সংখ্যা ২৪। ২০১৫ সাল থেকে এখন পর্যন্ত পাকিস্তানের হয়ে যারা ওপেনিং করেছে, সবচেয়ে ভালো পারফরম্যান্স আমারই।”

মুনজুর আরও বলেন, ‘আমাদের দেশে জাতীয় টি-টোয়েন্টি প্রতিযোগিতায় সবচেয়ে বেশি রান আমারই। সেঞ্চুরির সংখ্যায়ও এগিয়ে রয়েছি। তা-ও আমি সব সময় বঞ্চনার শিকার হয়েছি। আমাকে দলে না নেওয়ার কোনো যুক্তিসংগত কারণ কেউ বলতে পারেনি।’

এদিকে গত ২০০৮ থেকে ২০১৬ সাল পর্যন্ত পাকিস্তানের হয়ে ১৬টি টেস্ট, সাতটি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মনজুর। ওয়ানডেতে তাঁর সর্বোচ্চ রান ৮৩। সাতটি ম্যাচে ৩৩.৭১ গড়ে করেছেন ২৩৬ রান।

Exit mobile version