দৈনিক খবর

লিটন বাংলাদেশের সুপারস্টার: রিজওয়ান

বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস গত বছরটা দারুণ কাটিয়েছেন। চতুর্দিক থেকে সেটার স্বীকৃতিও মিলেছে; লিটনের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেট দুনিয়া। তিনি প্রশংসা পেলেন পাকিস্তান জাতীয় দলের ক্রিকেটার মোহাম্মদ রিজওয়ানের কাছ থেকেও। লিটন ও রিজওয়ানের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বেশ আগে থেকে, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও তার খানিকটা আভাস পাওয়া গিয়েছিল।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ক্রিকেটের কলাকৌশল নিয়ে রিজওয়ান-বাবরের সঙ্গে আলোচনায় মশগুল দেখা গিয়েছিল লিটনকে। সেই লিটন ও রিজওয়ান বিপিএলে খেলছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে। ঢাকায় দ্বিতীয় পর্বের আগে আজ রবিবার ২২ জানুয়ারি কুমিল্লার হয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন রিজওয়ান।

লিটন সম্পর্কে বলতে গিয়ে তিনি জানান, ‘সবাই জানে লিটন বাংলাদেশের সুপারস্টার। কয়েক বছর ধরেই সে দারুণ পারফর্ম করছে।’ ২০২২ সালে ১ হাজার ৯২১ রান করেছিলেন লিটন, এক বছরে যা বাংলাদেশিদের মধ্যে সর্বোচ্চ। সেই ফর্ম বিপিএলে ধরে রাখতে পারেননি হার্ডহিটার ব্যাটার।

এ পর্যন্ত বিপিএলের চলতি আসরে ১৬০ রান করেছেন তিনি। রিজওয়ানের ফর্মটাও অতটা ভালো যাচ্ছে না। তবুও দুজনই চেষ্টা করছেন ভালো কিছু যাতে করা যায়। এ সম্পর্কে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার বলেন, ‘লিটন ভালো ফর্মে নেই, আমিও। তবুও আমরা দলকে ভালো কিছু দেয়ার চেষ্টা করছি।’

Related Articles

Back to top button