দৈনিক খবর

রেশ না কাটতেই, এবার ২৪৭ আরোহী নিয়ে মাঝ আকাশে বিপাকে বিমান

আজ শনিবার (২১ জানুয়ারি) ২৪৭ আরোহী নিয়ে উড্ডয়নের পরপরই মাঝ আকাশেই বিপাকে পড়ে আজুর এয়ারের (এজেভি২৪৬৩) একটি ফ্লাইট। তবে সৌভাগ্যবসত দুর্ঘটনা এড়াতে মাঝ আকাশ থেকেই বিমানকে অন্যদিকে ঘুরিয়ে দেয়া হয়েছে। দেশটির এক সংবাদ মাধ্যমে পুলিশ জানিয়েছে, আজ রাশিয়ার রাজধানী মস্কো থেকে গোয়ার উদ্দেশ্যে রওয়না হওয়ার পর বিমানটিতে বো”মা” ‘হা’ম’লা’র হুমকি পাওয়া যায়। সেহেতু উড়োজাহাজটিকে জরুরিভিত্তিতে উজবেকিস্তানের দিকে ঘুরিয়ে দেওয়া হয়।

ভারতীয় পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) কে জানিয়েছেন যে আজুর এয়ারের ফ্লাইট (এজেভি২৪৬৩) সকাল ৪:১৫ টার দিকে দক্ষিণ গোয়ার ডাবোলিম বিমানবন্দরে অবতরণের কথা ছিল। বোমা হা’ম’লা’র আশঙ্কায় ভারতীয় আকাশসীমায় প্রবেশের আগে নিরাপত্তার কারণে বিমানটিকে অন্য দিকে সরিয়ে নেওয়া হয়।

ভারতীয় আকাশসীমায় প্রবেশের আগে বিমানে ‘বো’মা’ আছে বলে হুমকি আসে। সঙ্গে সঙ্গে গোয়া বিমানবন্দর কর্তৃপক্ষকে একটি বার্তা পাঠানো হয়। উজবেকিস্তান সরকারের সঙ্গেও যোগাযোগ করা হয়েছিল।

এদিকে জানা গেছে, ৭ জন ক্রু ও ২৪০ জন যাত্রীসহ মতো ২৪৭ আরোহী ওই বিমানটিতে অবস্থান করছেন। ইতিমধ্যেই এ ঘটনার তদন্তের কাজ করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button