Entertainmentদৈনিক খবর

রুচির দুর্ভিক্ষে হিরো আলমের মতো একজন মানুষের উত্থান হয়েছে: মামুনুর রশীদ

আশরাফুল আলম ওরফে হিরো আলমকে এখন দেশের অনেকেই চেনেন, সেই সাথে বিদেশে থাকা বাঙালীদেরও তাকে নিয়ে আগ্রহ শুরু হতে দেখা যাচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যমের কল্যানে তিনি এখন এমন একজন জনপ্রিয় ব্যক্তি হয়ে উঠেছেন যে, তাকে নিয়ে মাতামাতিও করতে দেখা যাচ্ছে। তিনি প্রায়ই বিভিন্ন ইস্যু নিয়ে ব্যাপক আলোচনায় থাকেন।

প্রাথমিকভাবে মিউজিক ভিডিওতে মডেলিং দিয়ে শুরু করে, পরে গান গাওয়া, চলচ্চিত্র নির্মাণ, কবিতা আবৃত্তি এবং নির্বাচনে অংশ নিয়েছেন।

সম্প্রতি অভিনয় শিল্পী সংঘের এক অনুষ্ঠানে বিষয়বস্তু নির্মাতাদের উত্থান নিয়ে কথা বলেছেন নাট্যকার, অভিনেতা ও নাট্য পরিচালক মামুনুর রশীদ। তিনি বলেন, আমরা একটা রুচির দুর্ভিক্ষের মধ্যে পড়েছি। আর সেখান থেকে হিরো আলমের মতো একজন মানুষের উত্থান হয়েছে।

মামুনুর রশীদ আরো বলেন, এই উত্থান কুরুচি, কুশিক্ষা ও অপসংস্কৃতির উত্থান। এই উত্থানকে কীভাবে রোধ করা যায় সেটা যতটা রাজনৈতিক সমস্যা ততটাই আমাদের সাংস্কৃতিক সমস্যাও।

এছাড়া রোববার মামুনুর রশীদ একটি জাতীয় গণমাধ্যমকে বলেন, হিরো আলম সম্পর্কে তার তেমন কোনো ধারণা নেই। নাট্যঙ্গনের কয়েকজন তার (হিরো আলম) কর্মকাণ্ড সম্পর্কে অবহিত করেছিলেন। এরপর থেকেই হিরো আলমের ওপর বিরক্ত ছিলেন তিনি।

তিনি বলেন, কিছু লোক আমাকে বলার পর জানতে পারি, সে যখন সংসদ নির্বাচন করছেন তখন কেউ একজন তাকে গাড়ি দিয়েছে। সেই গাড়ির আবার ৯-১০ বছর ধরে কোনো ফিটনেস নেই। আমি অনেক দিন ধরে তার উপর বিরক্ত ছিলাম। এ নিয়ে আমারও বিরক্ত লাগছে যে এটা ভেবে, দেশের মানুষের রুচিরও মহা আকাল পড়েছে।

হিরো আলম একজন ভিন্ন ধরনের কিছু বিষয় নিয়ে আলোচনায় রয়েছেন। তবে এটা বলা হয়ে থাকে যে, বাংলাদেশের যারা নতুন প্রজন্ম এদের মধ্যে অনেকটা কুরুচি দেখা যায়। সেই সাথে অপসংস্কৃতির চর্চা পরিলক্ষিত হয়। এটা সংস্কৃতির একটি বড় মন্দা বলা যায়।

Related Articles

Back to top button