Nationalদৈনিক খবর

মন্ত্রিসভার বৈঠকে নতুন সিদ্ধান্ত , সোমবার থেকে অফিস-ব্যাংক চলবে নতুন সময়সূচিতে

প্রবিত্র রমজান মাস উপলক্ষে এবার সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে সরকার। এর মধ্যে দুপুর সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট নামাজের বিরতি থাকবে। গত ১৩ মার্চ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়

প্রথম রোজা থেকে এ সময়সূচি শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে এবার রমজানের প্রথম ও দ্বিতীয় দিন পড়েছে শুক্র ও শনিবার। আর রবিবারও ছিল মহান স্বাধীনতা দিবসের ছুটি। ফলে রমজানের প্রথম তিন দিন নতুন সময়সূচি চালু করা যায়নি। সোমবার থেকে নতুন সময়সূচিতে প্রথম অফিস চলবে।

এদিকে, গত ১৫ মার্চ বাংলাদেশ ব্যাংকের অফসাইট সুপারভিশন বিভাগ এক সার্কুলারে জানায়, রমজান মাসের জন্য ব্যাংকের অফিস ও লেনদেনের সময়সূচি পরিবর্তন করা হয়েছে। নতুন সময়সূচি অনুযায়ী, রমজান মাসে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন চলবে। আর অফিস চলবে সকাল সাড়ে নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত। এর মধ্যে জোহরের নামাজের বিরতি থাকবে দুপুর ১টা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত।

তবে জোহরের নামাজের বিরতির সময় অভ্যন্তরীণ সমন্বয়ের মাধ্যমে ব্যাংক লেনদেন চালু রাখা যাবে বলেও সার্কুলারে উল্লেখ করা হয়েছে।

উল্লেখ্য, প্রতিবছর রমজান মাস এলেই সরকারি অফিসের সময়সূচি পরিবর্তন করা হয় এবং কর্মঘন্টা কমে যায়। প্রতি বছরের মতো এবারেও সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও আধা-স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিস সময় সকাল ৯টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত নির্ধারণ করেছে সরকার

Related Articles

Back to top button