দৈনিক খবর

বিপিএলে ব্যাটে শীর্ষে সাকিব, বলে ওয়াহাব

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এবারের আসর হচ্ছে চারটি পর্বে। প্রথমে ঢাকা পর্ব, এরপর চট্টগ্রাম ও সিলেট পর্ব। চতুর্থ ও শেষ পর্ব ফের ঢাকায়। গতকাল শুক্রবার শেষ হয়েছে চট্টগ্রাম পর্ব। দুই পর্ব শেষে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান, আর উইকেট তালিকার শীর্ষে ওয়াহাব রিয়াজ।

এদিকে ৬ ম্যাচে ৫ ইনিংসে ২৭৫ রান করে রান সংগ্রাহকদের তালিকায় শীর্ষে রয়েছেন সাকিব আল হাসান। ফরচুন বরিশাল অধিনায়কের স্ট্রাইকরেট দুইশ’র কাছাকাছি। সাকিবের চেয়ে কেবল ৬ রানে পিছিয়ে আছে ঢাকার অধিানয়ক নাসির হোসেন। ৬ ম্যাচে তার রান ২৬৯।

তিনে বরিশালের পাকিস্তানি ব্যাটার ইফতিখার আহমেদ। ৬ ম্যাচে তার সংগ্রহ ২৫৬। ২০৮ রান নিয়ে চারে চট্টগামের পাকিস্তানি ব্যাটার উসমান খান। এছাড়া তৌহিদ হৃদয় পাঁচে (১৯৫) ও নাজমুল হোসেন শান্ত রয়েছেন (১৯২) ছয়ে।

এদিকে উইকেটশিকারিদের শীর্ষে আছেন খুলনা টাইগার্সের পেসার ওয়াহাব রিয়াজ। ৫ ম্যাচে ১১ উইকেট শিকার করেছেন এই পাকিস্তানি। ১ ম্যাচ বেশি খেলা মাশরাফি বিন মুর্তজার ৯ উইকেট, আছেন দ্বিতীয় স্থানে। ৮ উইকেট পেয়ে তিনে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার তানভীর ইসলাম। এছাড়া ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, হাসান মাহমুদের শিকার ৭টি করে উইকেট।

Related Articles

Back to top button