দৈনিক খবর

প’ঙ্গু হয়ে গেছেন তসলিমা নাসরিন

নি’র্বা’সিত লেখিকা তসলিমা নাসরিন নিজের চিকিৎসা নিয়ে অভিযোগ তুলেছেন চিকিৎসকদের বিরুদ্ধে। গত কয়েকদিন ধরেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তার হাসপাতালে বিছানার ছবি ছড়িয়ে পড়েছে। এরপরই ফেসবুকে স্ট্যাটাস দিয়ে তসলিমা জানিয়েছেন, কেনো তাকে হাসপাতালে ভর্তি হতে হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাতে নিজের ফেসবুক ভেরিফাইড অ্যাকাউন্টে দেওয়া এক পোস্টের তিনি প;ঙ্গু হয়ে যাচ্ছেন বলেও জানিয়েছেন। শুধু তাই নয়, তিনি এ বিষয়ে ক্ষু;দ্ধ প্রতিক্রিয়াও জানিয়েছেন।

পোস্টে তিনি বলেন, ‘ধিক্কার দিচ্ছি নিজেকে। ধিক্কার দিচ্ছি, এতকালের আমার মেডিকেল জ্ঞানকে। আমাকে হাসপাতালে মি;থ্যে কথা বলা হয়েছিল যে আমার হিপ বোন ভে;ঙে;ছে। আমার জীবনে কোনও জ;য়েন্ট পে;ইন ছিল না, জয়েন্ট ডিজিজ ছিল না।

আমাকে মি;থ্যে কথা বলে, ফিমার ফ্র্যাকচারের ট্রিটমেন্টের নামে আমার হি;প জ;য়ে;ন্ট কে;টে, ফি;মার কে;টে ফেলে দিয়ে আমাকে সারাজীবনের জন্য প;ঙ্গু বানিয়ে দেওয়া হয়েছে।’

পোস্টে তিনি আরও বলেন, ‘ধি;ক্কা;র দি;চ্ছি আমি কেন ক্রি;মি;না;ল টি;মের ট্র্যা;পে পড়লাম। আজ আমি এ;ক্সরে রিপোর্ট দেখলাম আমার। আমার কোথাও কোনও ফ্র্যা;কচা;র হয়নি সেদিন। ফ্র্যা;কচা;র হয়নি বলে আমার হি;প জ;য়ে;ন্টে কোনও ব্য;থা ছিল না,

কোনও সুয়েলিং ছিল না। আমাকে বাংলাদেশি মুসলিম রোগী হিসেবে দেখা হয়েছে। যার কাছ থেকে প্রচুর টাকা নিয়ে অ;পা;রে;শান করা হবে। সেই নিরীহ রো;গী দেশে ফিরে যাবে, এবং ভেবে সুখ পাবে যে তার ট্রি;টমে;ন্ট হয়েছে।’

এর আগে রোববার (১৫ জানুয়ারি) ফেসবুকে তসলিমা নাসরিনের পোস্ট করা হাসপাতালের দুটি ছবি থেকে জানা যায় তিনি অসুস্থ কিন্তু ঠিক কোন রো;গে আ;ক্রা;ন্ত সেটা স্পষ্ট করেননি তিনি।। বুধবার (১৮ জানুয়ারি) ফেসবুকে আরেকটি পোস্টের মাধ্যমে অসুস্থতার বিষয়টি স্প;ষ্ট করেন তসলিমা নাসরিন।

পোস্টে তিনি লিখেছেন, হাসপাতালের বেডে শুয়ে থাকার ছবি দেখে অনেকে ভেবেছে আমার বোধহয় হা;র্ট অ্যাটাক বা স্ট্রো;ক হয়েছে। না, এসব কিছুই হয়নি।

পোস্টে তিনি আরও লেখেন, সেদিন ওভারসাইজ পাজামা পরে হাঁটছিলাম ঘরে, পাজামা চপ্পলে আটকে গিয়ে হু;ম;ড়ি খেয়ে পড়ে গেলাম। অগত্যা যা করতে হয়, করেছি। হাঁ;টুতে ব্য;থা হচ্ছিল, আ;ইস্প্যা;ক দিয়েছি, ভ;লিনি স্প্রে করেছি। আমি ভেবেছিলাম, হাঁ;টু;র লিগামেন্টে চো;ট লেগেছে। এ;ক্স;রে করার জন্য হাসপাতালে গিয়ে জানতে পারি পায়ের ফি;মায় চো;ট লেগেছে।

Related Articles

Back to top button