দৈনিক খবর

ডাচ-বাংলা ব্যাংকের ৯ কোটি টাকা উদ্ধার, আটক ৭

বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের ছিনতাই হওয়া টাকার মধ্যে ৯ কোটি উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ ঘটনায় মানি-প্লান্ট লিঙ্কের দুই পরিচালকসহ ৭ জনকে আটক করা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (৯ মার্চ) সকালে উত্তরা থেকে ব্যাংকের সোয়া ১১ কোটি টাকা ছিনতাই করে নিয়ে যাওয়া হয় বলে কর্তৃপক্ষ অভিযোগ করে।

গোয়েন্দা পুলিশ প্রধান ও অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশিদ জানান, ছিনতাই হওয়া চারটি টাকার বক্সের মধ্যে তিনটি উদ্ধার করা হয়েছে। এটি একটি পরিকল্পিত ঘটনা। তারা আগে থেকেই টাকা ছিনিয়ে নেওয়ার পরিকল্পনা করছিল বলে প্রাথমিক তদন্তে সন্দেহ করা হচ্ছে। সকালে গাড়িটি মিরপুর-১১ নম্বর থেকে রওনা দেয় উত্তরায় যাওয়ার পথে ছিনতাইকারীরা গতিরোধ করে।

টাকা নিয়ে যাওয়া গাড়িতে ছয় জন ছিল। ছিনতাইকারীরা ৬ জনকে মারধর করে টাকা নিয়ে গাড়িতে করে পালিয়ে যায়। পরে খবর পেয়ে ঘটনাস্থলে যায় তুরাগ থানা ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের একটি দল। ঢাকা শহরের বিভিন্ন জায়গায় টহল এবং ডিবি পুলিশ টাকা উদ্ধার ও ছিনতাইকারীদের গ্রেপ্তারে কাজ শুরু করে।

উত্তরার লা মেরিডিয়ান হোটেলের সামনে পুলিশের এ কর্মকর্তা আরও বলেন, এক পর্যায়ে উত্তরা এলাকা থেকে পালানোর সময় তিন জনকে তিনটি বক্সসহ ওই ৭ জনকে আটক করা হয়েছে। সিকিউরিটি কোম্পানি মানি-প্লান্ট লিঙ্কের টাকা আনা-নেওয়ার বিষয়টি ছিনতাইকারীরা অনেকদিন ধরে ফলো করছিল। কিন্তু দুঃখজনক হলেও সত্য, ছিনতাইকারীদের হাতে কোনও অস্ত্র ছিল না। আমরা তদন্তে বেশ কয়েকজনের নাম পেয়েছি। পরিচালকসহ আটকদের বিষয়ে যাচাই-বাছাই চলছে। পাশাপাশি এ ঘটনার সঙ্গে আর কারা জড়িত তাদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

Related Articles

Back to top button