খেলাধুলাদৈনিক খবর

টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার স্বপ্ন দেখছে আয়ারল্যান্ড কোচ

এবার পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ইতিহাস গড়েছে আফগানিস্তান। শক্তিশালী পাকিস্তানকে হারিয়েছে ৬ উইকেটে। বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজে হার মানা আয়ারল্যান্ড আগামীকাল মাঠে নামবে টি-টোয়েন্টি সিরিজে। র‌্যাংকিং ও অভিজ্ঞতায় বাংলাদেশ সফরকারীদের চেয়ে ঢের এগিয়ে থাকলেও আইরিশরা অনুপ্রেরণা পাচ্ছে আফগানিস্তানের কাছ থেকে।

আজ রবিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আয়ারল্যান্ডের কোচ হেনরিখ মালান বলেছেন, ‘আমার মনে হয় কয়েক দিন পিছিয়ে গেলেই আপনি দেখবেন আফগানিস্তান হারিয়ে দিয়েছে পাকিস্তানকে। শর্টার ফরম্যাটে দলগুলো ম্যাচ আরও ক্লোজ করছে। আমার মনে হয় টি-টোয়েন্টিতে এটাই রোমাঞ্চকর সময়। অনেকদিন ধরেই আমরা দেখিয়েছি টি-টোয়েন্টিতে ভালো করতে পারি। আশা করি আমরা কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে পারব। আমার মনে হয় ছেলেরা এখন আরও ভালো ধারণা রাখে কী আছে। আশা করি আমরা ভালো কিছু করতে পারবো।

তারপরও বাংলাদেশকে হারানোটা চ্যালেঞ্জিং মনে করছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ, ‘এটা দারুণ চ্যালেঞ্জিং হবে। কয়েক সপ্তাহ আগেও তারা বিশ্বচ্যাম্পিয়ন দলকে (ইংল্যান্ড) হারিয়েছে এই ফরম্যাটে। কিন্তু একই সঙ্গে আমরাও এটা নিয়ে রোমাঞ্চিত। বিশ্বকাপে আমরা দেখিয়েছি এমন ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারি, যেটা রোমাঞ্চকর, মানুষ দেখতে আগ্রহী। এই ধরনের কন্ডিশনে নিজেদের পরীক্ষা করতে পারা দারুণ অভিজ্ঞতার সুযোগ অভিজ্ঞ ও তরুণদের জন্য। কিছু জিনিস বের করা কীভাবে আমরা টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে চাই ও এই বিষয়ে কিছু ব্যাপার খুঁজে বের করা।’

তিনি আরও বলেন, ‘আমরা সবসময়ই চাই ৩-০ তে জিততে, কিন্তু বাংলাদেশকে ৩-০ তে হারানোটা মূল বিষয় না। আমাদের জন্য ব্যাপার হচ্ছে একটা নির্দিষ্ট পথ ও ব্র্যান্ডের ক্রিকেট খেলতে হবে। আশা করি এটা টানা করতে পারলে ৩-০ এমনিতেই আসবে।’ এদিকে আগামীকাল সোমবার দুপুর ২টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে বাংলাদেশ-আয়ারল্যান্ড।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাল রোনালদোর ক্লাবপরবর্তী নিবন্ধব্রয়লার মুরগির কেজিতে কমেছে ৫০ টাকা

Related Articles

Back to top button