Entertainmentদৈনিক খবর

গুরুত্বর সব অভিযোগ দিয়ে রহমত উল্লাহর বিরুদ্ধে উল্টে মামলা ঠুকে দিলেন সাকিব

প্রযোজক রহমত উল্লাহর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন অভিনেতা শাকিব খান। যে ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ও গনমাধ্যমে তোলপাড় সুরু হয়েছে। অনেকে তাদের মন্তব্যে লিখছেন এবার নিজের জালে নিজেই ধরা খেলেন প্রযোজক রহমত উল্লাহ।

সোমবার (২৭ মার্চ) ঢাকা সাইবার আদালতের বিচারক জুলফিকার হায়াতের আদালতে তিনি এ মামলা করেন। আদালত বাদীর বক্তব্য গ্রহণ করে পুলিশ তদন্ত ব্যুরোকে (পিবিআই) ৬ জুন তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (২৩ মার্চ) ঢাকা মহানগর হাকিম আদালতে আরাফাতুল রাকিব রহমত উল্লাহর বিরুদ্ধে চাঁদাবাজি ও প্রাণনাশের হু/?>মকির অভিযোগে মামলা করেন শাকিব খান। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে ২৬ এপ্রিল আসামিদের আদালতে হাজির হওয়ার জন্য তলব করেছেন।

অভিযোগে বলা হয়, চার বছর আগে ‘অপারেশন অগ্নিপথ’ ছবিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হন শাকিব খান। এই ছবির নায়িকা হিসেবে মনোনীত হন শিবা আলি খান। সিনেমাটির শুটিংয়ে ২০১৬ সালের ৩০ আগস্ট অস্ট্রেলিয়ায় যান শাকিব খান। ভিসা জটিলতার কারণে শুটিং করতে অস্ট্রেলিয়া যেতে পারেননি শিবা আলি খান। পরিবর্তে, রহমত উল্লাহ সাকিবকে বাংলাদেশি বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান মহিলার সাথে পারফর্ম করার প্রস্তাব দেন। কিন্তু ক্যারিয়ারের কথা ভেবে তা ফিরিয়ে দেন সাকিব।

অভিযোগে আরও বলা হয়, শুটিং শেষে শাকিব নাস্তা করতে ক্লাবে যান। সেখানে অস্ট্রেলিয়া থেকে আসা ওই নারীসহ আরও দুই-তিনজন অপরিচিত ব্যক্তিকে দেখতে পান সাকিব। মামলার আসামি রহমত উল্লাহসহ অন্যরা ক্লাবে খাওয়া-দাওয়াসহ বিভিন্ন ধরনের পানীয় পান করেন। এক পর্যায়ে শাকিব অসুস্থ বোধ করেন। হোটেলে ফেরার সময় রহমত উল্লাহসহ অন্যদের না পেয়ে সাকিব ওই নারীকে বিদায় জানিয়ে গভীর রাতে হোটেলে ফিরতে চান। সেই মুহুর্তে, মহিলাটি তাকে বলেছিলেন: “যেহেতু আপনার খারাপ লাগছে, আমি আপনাকে হোটেলের ঘরে নিয়ে যাব। সাকিব তার প্রস্তাবে রাজি হয়ে হোটেলের রুমে চলে যান। আসার পর খুব অসুস্থ হয়ে পড়েন সাকিব।

অভিযোগে উল্লেখ করা হয়েছে যে, তিনি অঙ্গান হওয়ার পরদিন সকালে আসামী রহমত উল্লাহ সাকিবকে ফোন করে বলেন,সেই রাতে ওই মহিলার সাথে আপনি যা করেছেন তার ভিডিও ক্লিপ আমার কাছে আছে। আপনি যদি আমাকে $100,000 না দেন, আমি সমস্ত ভিডিও এবং সেই মহিলাকে পুলিশে নিয়ে যাব এবং তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করব৷ তাই আপনি বাংলাদেশে যেতে পারবেন না।

বিবৃতিতে শাকিব দাবি করেন, এ ধরনের হুমকি দেখানো হলে তিনি ভয় পেয়ে যান। তার ব্যক্তিগত জীবন এবং পারিবারিক সমস্যার জন্য ভয় ও উদ্বেগের কারণে, তিনি বিবাদীকে A$5,000 দিয়েছেন। পরে রহমত উল্লাহ তাকে বিভিন্ন সময় হুমকি দিয়ে মোট ৪০ লাখ টাকা চাঁদা আদায় করেন। চাঁদা দিতে না পারায় সাকিবকে বলা হয়, ‘আপনার বিরুদ্ধে অস্ট্রেলিয়ায় অভিযোগ করা হয়েছে। চাঁদা বন্ধ হয়ে গেলে রহমত উল্লাহ ইলেকট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, বিভিন্ন ইউটিউব চ্যানেল, সোশ্যাল মিডিয়াসহ বিভিন্ন জায়গায় মিথ্যাচার ও মানহানি শুরু করে এবং সাকিবের পরিবারের সদস্যদের পচন ধরে। এরপর, ১৬ মার্চ, 2023-এ রহমত উল্লাহ অভিনেতা শাকিব খানের কাছে 100,000 ডলার দাবি করেন এবং তাকে হত্যার হুমকি দেন।

সাকিবের বিরুদ্ধে একাধিক অভিযোগ করার মাধ্যে বেশ কিছুদিন ধরে আলোচনায় প্রযোজক রহমত উল্লাহ। এছাড়া রহমত উল্লাহ যে প্রযোজক নয় তা প্রমানের চেষ্টা চালিয়ে সাকিব। পাশাপাশি রহমতুলার বিরুদ্ধেও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন তিনি।

Related Articles

Back to top button